গিনেস বুকে শত বছরের বৃদ্ধা
প্রকাশ : ০৭ আগস্ট ২০২১, ০৮:৪৪
গিনেস বুকে শত বছরের বৃদ্ধা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বয়সের বাধা পেরিয়ে শক্তি আর সাহসে ভর করে গিনেস বুকে ঠাঁই করে নিয়েছেন যুক্তরাষ্ট্রে ফ্লোরিডার বাসিন্দা এডিথ মারওয়ে-ট্রাইনা। ৮ আগস্ট নিজের ১০০ তম জন্মদিন উপলক্ষে ভারত্তোলন করার পর সবচেয়ে বেশি বয়সী ভারত্তোলক হিসেবে এডিথকে স্বীকৃতি দেয় গিনেস বিশ্ব রেকর্ড কর্তৃপক্ষ।


গিনেস বিশ্ব রেকর্ড কর্তৃপক্ষ তাদের অফিশিয়াল ওয়েবসাইটে লিখেছে, এডিথ ৪০ থেকে ১৫০ পাউন্ড পর্যন্ত ওজন তুলে বিচারক আর দর্শকদের একদম তাক লাগিয়ে দিয়েছেন।


সাবেক নাচের শিক্ষক এডিথের নব্বই বছর বয়সে এসে ভারত্তোলনের প্রতি আগ্রহ তৈরি হয়। এডিথ জানান, ৯১ বছর বয়সে আমি নিয়মিতভাবে ভারত্তোলন শুরু করি। কখনো ভাবিনি আমি নিয়মিতভাবে ভারত্তোলন চালিয়ে যেতে পারবো।


তবে কোনো রেকর্ডের আশায় ভারত্তোলন শুরু করেননি বলেও জানান তিনি। বরং নব্বই বছর বয়সে এসে নিজের স্বীকৃতির ব্যাপারে সচেতন হয়ে উঠেছিলেন তিনি।


এ ব্যাপারে এডিথের মেয়ে হানি কট্টরেল গিনেস বিশ্ব রেকর্ড কর্তৃপক্ষকে জানান, মা এই স্বীকৃতি পাওয়ায় পুরো পরিবার ভীষণ খুশি। মায়ের এই বিশ্ব রেকর্ডে আমরা খুব সম্মানিত বোধ করছি।


এদিকে, এডিথের এই রেকর্ডে গিনেস বিশ্ব রেকর্ড কর্তৃপক্ষের পাশাপাশি নেটিজেনরাও ভীষণ অবাক হয়ে গিয়েছেন। এই বয়সে ভারত্তোলনের মতো শরীরিক কসরতের জন্য প্রশংসায় ভাসাচ্ছেন তাকে।


বিবার্তা/বিদ্যুৎ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com