কেন সব ছেলেরই বেস্ট ফ্রেন্ড হিসেবে একজন মেয়েকেই প্রয়োজন
প্রকাশ : ৩১ জুলাই ২০২১, ১৭:০৮
কেন সব ছেলেরই বেস্ট ফ্রেন্ড হিসেবে একজন মেয়েকেই প্রয়োজন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বন্ধুত্বের সম্পর্ক ভীষণ রকম দামি। অনেক সময় রক্তের সম্পর্কের থেকেও দামি হয় বন্ধুত্ব। বন্ধুরা আমাদের পথ দেখায়। বিপদের সময় আগলে রাখে। খুব খারাপ সময়ে আত্মীয়রা পাশে না থাকলেও বন্ধুরা কিন্তু ঠিক থাকে। যে কারণে বন্ধুরা সব সময় আমাদের কাছের। তবে তাই বলে সব সময় সবার সঙ্গেই যে সুসম্পর্ক তৈরি হয় এমন নয়। কিছু সম্পর্ক কাজের, কিছু সম্পর্ক আত্মিক। মনের মিল, চিন্তা ভাবনায় মিল, একে অন্যের পাশে দাঁড়ানোর মানসিকতা থাকলে এবং সর্বোপরি পারস্পারিক বোঝাপড়া ভালো থাকলে তবেই বন্ধু হয়ে ওঠা যায়।


তবে মেয়েদের বন্ধু হিসেবে মেনে নিতে সব ছেলেরই একটু আপত্তি থাকে প্রথম দিকে। মেয়েরা আবার বন্ধু হতে পারে নাকি, এমন মানসিকতা অনেকেরই থাকে। স্কুলজীবনে ছেলে আর মেয়েদের মধ্যে প্রবল ঝামেলা থাকলেও কলেজ জীবন বা পরবর্তীতে এসে কিন্তু তা অনেকটা বদলে যায়। বরং তখন একে অপরকে বুঝতে শেখে সেই সঙ্গে একে অপরের ভালো বন্ধু হয়ে ওঠে। মেয়েরা যে কত ভালো বন্ধু হতে পারে তা কলেজ কিংবা কলেজ পরবর্তী সময়েই বেশি উপলব্ধি করতে পারে ছেলেরা। কিন্তু কেনো সব ছেলেরই একজন ভালো মেয়ে বন্ধু থাকা প্রয়োজন জানেন কি? কোন কারণে বলা হয় ভালো প্রেমিকা হওয়ার আগে ভালো বন্ধু হওয়া জরুরি? জেনে নিন-


অপনাকে উৎসাহ দেবে-


আমাদের প্রত্যেকের জীবনেই এমন মানুষের প্রয়োজন হয় যে আমাদের উৎসাহ দেবে। আমাদের সামনের দিকে এগিয়ে যেতে সাহায্য করবে। কোনো কারণে সমস্যায় পড়ে বা সিদ্ধান্তের বশে আপনি যদি ভুল পথে চালিত হন সেখান থেকে কিন্তু আপনাকে বেরিয়ে এসে সামনের দিকে এগিয়ে যেতে সাহায্য করবে আপনার বেস্ট ফ্রেন্ডই।


মেয়েদের ভাবনা সম্পর্কে জানতে পারবেন-


যে কোনো বিষয়েই ছেলেদের ভাবনা আর মেয়েদের ভাবনা কিন্তু পৃথক। ছেলেরা যে জিনিস সহজেই মেনে নিতে পারে মেয়েরা তা পারে না। দুজনের মধ্যেকার ভাবনায় অনেক ফারাক থাকে। বেস্ট ফ্রেন্ড মেয়ে হলে সে আপনাকে এই বিষয়ে ধারনা দিতে পারবে।


মেয়েদের দিকটাও ভাবা প্রয়োজন-


পৌরুষত্ব দেখাতে গিয়ে অনেক ছেলেই মেয়েদের দিকটি এড়িয়ে যান। মেয়েদের নিয়ে কোনো ভাবনা বা মেয়েদের জন্য যে এটা ভাবা দরকার এই বিষয়টি তাদের মাথায় থাকে না। ফলে সহজেই তারা বেফাঁস কিছু মন্তব্য করে বসেন। কিন্তু ভালো মেয়ে বন্ধু থাকলে এই মানসিকতায় আসবে পরিবর্তন।


ভুল ধারণা ভাঙা দরকার-


মেয়েদের নিয়ে অনেক ছেলের মনেই কিন্তু বেশ কিছু ভুল ধারণা থাকে। যে ধারণার বশবর্তী হয়ে অনেক সময়ই ছেলেরা মেয়েদের এড়িয়ে চলেন। অকারণেই রাগ করেন। একজন মেয়ে বন্ধু যদি হয় বেস্টফ্রেন্ড তবেই ভাঙবে এই ধারণা।


সংবেদনশীল হতে সাহায্য করে-


ছেলেদের তুলনায় মেয়েরা অনেক বেশি সংবেদনশীল। ছেলেদের মধ্যে আবেগ বরাবরই কম। কিন্তু যে সব ছেলেরা বোনদের মাঝে বড় হন কিংবা যাদের ভালো কোনো মেয়ে বন্ধু থাকে তাদের জীবনে তাহলে কিন্তু মানসিকতায় অনেক পরিবর্তন দেখা যায়।


বিবার্তা/অনামিকা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com