মুহূর্তের মধ্যেই সব ওলটপাল্ট!
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০৩
মুহূর্তের মধ্যেই সব ওলটপাল্ট!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বৌদ্ধ ধর্মাবলম্বীরা তাদের শোভাযাত্রা আকর্ষণ বাড়াতে সুসজ্জিত হাতিকে কাজে লাগান। বিভিন্ন বাহারি কাপড় এবং রঙ-চং লাগিয়ে হাতিদেরকে সাজানো হয়। মানুষজন এসব সুসজ্জিত দেখেই আনন্দ লাভ করে। সেই হাতি যদি মৃত্যুর কারণ হয় তখন কেমন লাগে বলুন তো?


এমনই একটি ঘটনা সম্প্রতি শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় ঘটেছে। শহরের কোট্টেতে বেরিয়েছিল সে রকমই এক শোভাযাত্রা। লোকজনের সমাগমও হয়েছিল প্রচুর। সেই শোভাযাত্রার অন্যতম আকর্ষণ ছিল সুসজ্জিত একটি হাতি। কিন্তু শোভাযাত্রার মাঝপথেই অস্বাভাবিক আচরণ শুরু করে হাতিটি।


শোভাযাত্রায় হাঁটার এক পর্যায়ে শুরু করে ছোটাছুটি। বুঝতেই পারবেন হাতি দৌড় শুরু করলে মানুষের কি হতে পারে। জায়গায়ই হাতির চাপায় ১৮ জন আহত।


এই অবস্থায় হাতির তাণ্ডবের ভিডিও করে বসলেন একজন। আবার সেই ভিডিও সম্প্রচার করেছে সেখানকার স্থানীয় এক সংবাদমাধ্যম। সেখানে দেখা যাচ্ছে, হাতির পায়ের তলায় পৃষ্ঠ হওয়া থেকে বাঁচতে কী ভাবে ছুটোছুটি করছেন শোভাযাত্রায় উপস্থিতরা।


স্বয়ং মাহুতকেও দেখা যাচ্ছে নিজেকে বাঁচানোর চেষ্টা। এরই এক পর্যায়ে হাতির পিঠ থেকে পড়ে কোনোক্রমে প্রাণ বাঁচালেন। দর্শকদের দেখা যাচ্ছে হাতির পায়ের তলায় পিষ্ট হতে আবারো কেউ কেউ হুমড়ি খেয়ে পড়ছে অন্যদের উপর। মুহূর্তের মধ্যে সবই ওলটপাল্ট।


এই ঘটনায় আহত ১৮ জনকেই ভর্তি করা হয়েছিল হাসপাতালে। তাদের মধ্যে ১৬ জনকে চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে। অপর দু’জনের মধ্যে একজনের পেট পুরো থেঁতলে গিয়েছে ও অন্যজন মাথায় আঘাত নিয়ে এখনও হাসপাতালে ভর্তি আছেন।


দেখুন ভিডিওটি




বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com