শিরোনাম
ফের প্রশ্নের মুখে আল আমিনের বোলিং অ্যাকশন
প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৭, ২১:৪০
ফের প্রশ্নের মুখে আল আমিনের বোলিং অ্যাকশন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ডানহাতি পেসার আল-আমিনের বোলিং অ্যাকশন ফের প্রশ্নের মুখে পড়েছে। এরআগে ২০১৪ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম টেস্টে প্রশ্নবিদ্ধ হয় এই পেসারের বোলিং অ্যাকশন। একই বছরের নভেম্বরে চেন্নাইয়ে আইসিসির পরীক্ষাগারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়ে মেলে ছাড়পত্র।


গত মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খুলনা টাইটানস ইনিংসের বিপক্ষে ইনিংসের ১৫তম ওভারের আরিফুল হককে করা দ্বিতীয় বলটা নিয়ে সন্দেহ হয় মাঠ আম্পায়ারদের। পরে তারা আনুষ্ঠানিকভাবে জানান আল আমিনের বোলিং অ্যাকশন নিয়ে রিপোর্ট করেন।


বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠলেও আপাতত বিপিএল চালিয়ে যেতে সমস্যা নেই আল আমিনের। দুই সপ্তাহের মধ্যে তাকে বিসিবির বোলিং অ্যাকশন রিভিউ কমিটির কাছে রিপোর্ট করতে হবে। তার আগে খেলা চালিয়ে যেতে পারবেন। তার মানে ১২ ডিসেম্বর বিপিএলের ফাইনাল তার দল কুমিল্লা যদি ফাইনালেও ওঠে, খেলতে বাধা নেই।


বিপিএলের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বললেন, ওর একটা বলে সমস্যা হয়েছে। আমাদের যে বোলিং অ্যাকশন রিভিউ কমিটি আছে, সেখানে রিপোর্ট করে তাকে পরীক্ষা দিতে হবে। পরীক্ষায় যদি কনুইয়ের বাঁক বৈধ ১৫ ডিগ্রির মধ্যে থাকে, তাহলে সমস্যা নেই। এর চেয়ে বেশি থাকলে পুনর্বাসনপ্রক্রিয়ার মাধ্যমে সংশোধন হয়ে আসতে হবে। সংশোধন না হওয়া পর্যন্ত সে কোথাও খেলতে পারবে না।


প্রসঙ্গত, ঘরোয়া ক্রিকেটে বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন ওঠা যদিও নতুন নয়। গত বিপিএলে প্রশ্ন উঠেছিল আরাফাত সানি ও কেভন কুপারের বোলিং অ্যাকশন নিয়ে।


বিবার্তা/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com