শিরোনাম
দুর্দান্ত নেইমার, ৭-১ গোলে উড়ে গেল সেল্টিক
প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৭, ১০:২৩
দুর্দান্ত নেইমার, ৭-১ গোলে উড়ে গেল সেল্টিক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফ্রান্সের রাজধানী প্যারিসে বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ৭-১ গোলে সেল্টিককে উড়িয়ে দিল পিএসজি। মুডে ফিরে ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত দুর্দান্ত খেললেন ব্রাজিলীয় তারকা নেইমার। গোল করলেন ও করালেন।


দুটি করে গোল করেন নেইমার ও কাভানি। অপর তিন গোলদাতা এমবাপে, মার্কো ভেরাত্তি ও দানি আলভেস। সেপ্টেম্বরে স্কটল্যান্ডের এই দলকেই ৫-০ গোলে হারিয়েই টুর্নামেন্টে যাত্রা শুরু করেছিল উনাই এমেরির দল।


ম্যাচটা কিন্তু শুরু করেছিল সেল্টিকই। মুসা ডেম্বেলের গোলে প্রথম মিনিটেই এগিয়ে গিয়ে স্বাগতিক দলের অহমে আঘাত হেনেছিল তারা।


কিন্তু ধাক্কা খেয়ে পিএসজি যে এভাবে জ্বলে উঠবে, সেটি বুঝতে পারেনি তারা। প্রথমার্ধ শেষ না হতেই নেইমার দুটি গোল করেন। সঙ্গে কাভানি আর এমবাপ্পের দুটি গোল যোগ হয়ে স্কোরলাইন দাঁড়ায় ৪-১-এ।


৯ মিনিটে নেইমার গোলের খাতা খুললেন। দ্বিতীয় গোলটি পেলেন ২২ মিনিটে। এরপর ২৮ আর ৩৫ মিনিটে কাভানি ও এমবাপ্পের দুই গোল। দ্বিতীয়ার্ধে আরও তিনটি গোল এল মার্কো ভেরাত্তি, কাভানি ও দানি আলভেসের কাছ থেকে। এটি চ্যাম্পিয়নস লিগে পিএসজির সবচেয়ে বড় জয়।


পিএসজির তৃতীয় গোলেও অবদান নেইমারের। দানি আলভেসের কাছ থেকে পাওয়া একটি বল কাঁধ ব্যবহার করে এগিয়ে দেন কাভানিকে। সেখান থেকে গোল করতে খুব অসুবিধা হয়নি উরুগুইয়ান ফরোয়ার্ডের।


চতুর্থ গোলটি এমবাপ্পের হলেও সেখানেও নেইমারের নাম নিতেই হচ্ছে। নেইমারের একটি ফ্রি কিক ফেরাতে ব্যর্থ হলে এমবাপ্পে গোলটি করেন।


এ নিয়ে এবারের আসরে সমান ছয়টি করে গোল করলেন নেইমার ও কাভানি। আট গোল নিয়ে তালিকার শীর্ষে ক্রিস্তিয়ানো রোনালদো।


পাঁচ ম্যাচের সবকটিতে জিতে ১৫ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষেই আছে পিএসজি। অন্য ম্যাচে অ্যান্ডারলেখটকে তাদেরই মাঠে ২-১ গোলে হারানো বায়ার্ন মিউনিখ ১২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।


আগেই নকআউট পর্ব নিশ্চিত করা এই দুই দল শেষ রাউন্ডে মুখোমুখি হবে। বায়ার্নের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় ফিরতি লেগের ওই লড়াইয়ে নির্ধারণ হবে গ্রুপ চ্যাম্পিয়ন।


৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সেল্টিক। অ্যান্ডারলেখটের পয়েন্ট ০।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com