শিরোনাম
এমসিসির আজীবন সদস্য হলেন মিসবাহ
প্রকাশ : ১৪ জুলাই ২০১৭, ১৬:২৮
এমসিসির আজীবন সদস্য হলেন মিসবাহ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা টেস্ট অধিনায়ক মিসবাহ-উল-হক। তার নেতৃত্বে টেস্ট র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠেছিল পাকিস্তান। গেল মে মাসে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বর্ণাঢ্য আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের ইতি টেনেন মিসবাহ।


ক্রিকেটে অসামান্য অবদান রাখার জন্য সম্প্রতি মিসবাহকে সম্মাননা দিয়েছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি)। ক্রিকেটের আইন প্রণেতা এই সংস্থার আজীবন সদস্যপদ পেয়েছেন তিনি। বিশ্বক্রিকেটের সেরা পুরুষ ও নারী তারকাদেরই আজীবন সদস্যপদ দেয় ক্রিকেটের আইনপ্রণেতা সংস্থা ও বিখ্যাত লর্ডস ক্রিকেট মাঠের মালিক এমসিসি।


সম্প্রতি লর্ডসে এমসিসি একাদশের মুখোমুখি হয় আফগানিস্তান। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে খেলা বন্ধ থাকার ফাঁকে ৪৩ বছর বয়সী মিসবাহর হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।


পাকিস্তানের ২২তম ক্রিকেটার হিসেবে এই সম্মাননা পেলেন মিসবাহ। ইমরান খান, মুশতাক মোহাম্মদ, হানিফ মোহাম্মদ, জাভেদ মিয়াঁদাদ, ওয়াকার ইউনিস, ওয়াসিম আকরাম ও সাকলায়েন মুশতাকরা এই তালিকায় রয়েছেন। ২০১৫ সালে সর্বশেষ পাকিস্তানি ক্রিকেটার হিসেবে এই মর্যাদাপূর্ণ সম্মাননা পেয়েছিলেন রমিজ রাজা।


পাকিস্তানকে রেকর্ড ৫৬ টেস্টে নেতৃত্ব দিয়েছেন ডানহাতি ব্যাটার মিসবাহ। রেকর্ড ২৬টি টেস্টে জয়ের কৃতিত্বটিও তার দখলে। ১৭ বছরের টেস্ট ক্যারিয়ারে ৭৫ ম্যাচে ৪৬.৬২ গড়ে ৫২২২ রান করেছেন তিনি। সেঞ্চুরি হাঁকিয়েছেন ১০টি, সঙ্গে হাফসেঞ্চুরি ৩৯টি।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com