শিরোনাম
স্বরূপে ফিরলেন মোস্তাফিজ
প্রকাশ : ২০ মে ২০১৭, ১০:২৬
স্বরূপে ফিরলেন মোস্তাফিজ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইনজুরির পর দীর্ঘদিন নিজেকে হারিয়ে খুঁজছিলেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। অবশেষে ছন্দে ফিরলেন। এতদিন সবাই ভেবেছিল, মোস্তাফিজের রহস্যের বুঝি সমাধান হয়ে গেছে। তবে ত্রিদেশী সিরিজে আয়ারল্যান্ডের বিপক্ষে বুঝিয়ে দিলেন তার কাটার এখনও সক্রিয়।


শুক্রবার নিজেদের তৃতীয় ম্যাচে ম্যালাহাইড ক্রিকেট ক্লাব মাঠে তার আগুন ঝরা বোলিংয়ে এদিন পুড়ে স্বাগতিক আয়ারল্যান্ড। মোস্তাফিজ ৯ ওভার বোলিং করে ২৩ রান দিয়ে নেন চারটি উইকেট। সাথে দুটি মেইডেনও আছে।


মোস্তাফিজের জন্য এই পারফরম্যান্সটা জরুরি ছিল। কারণ, গত কিছুদিন হলো তাকে নিয়ে বেশ কথা হচ্ছিল। ২০১৬ সালের আগস্টে কাঁধের পুরনো ব্যথার কারণে অনেকটা বাধ্য হয়েই ইংল্যান্ডের ম্যানচেস্টারে অস্ত্রোপচার করা হয়েছিল তার।


সেটা কাটিয়ে গত বছরের শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ফিরেছিলেন শুধু সীমিত ওভারের ক্রিকেটে। সেখানেও ছিল না পুরনো ছন্দ। ভারতের বিপক্ষে হায়দারাবাদে ঐতিহাসিক টেস্ট ম্যাচটাও মিস হয়। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে প্রথমবারের মতো শতভাগ ফিট মোস্তাফিজকে পায় বাংলাদেশ।


সেখানে পারফরম্যান্স খারাপ ছিল না। কিন্তু, মনে হচ্ছিল আগের মতো অস্ত্রগুলোতে ধার নেই। এরপর অনেক জল ঘোলার পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে গিয়েও একই দশা। গত আসরের সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জিতে ফেলা মোস্তাফিজ এবার বলই করতে পারলেন মোটে ২.৪ ওভার।


সেখানে কোনো উইকেট না পেয়ে ৩৪ রানের খরচ তাকে ঠেলে দিল সানরাইজার্স হায়দারাবাদের একাদশের বাইরে। দুদিন আগে আইপিএল থেকেই ছিটকে গেছে ডেভিড ওয়ার্নারে হায়দারাবাদ। আর ঠিক এরপরই নিজেকে ফিরে পাওয়া শুরু করলেন মোস্তাফিজ। প্রত্যাবর্তনটা কেন আরো একটু আগে হলো না!— নিশ্চয়ই টেলিভিশন সেটের সামনে বসে এটাই ভাবছিলেন ডেভিড ওয়ার্নার।


এদিকে আর দুই ম্যাচে আটটি উইকেট পেলেই ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে দ্রুততম সময়ে ৫০ উইকেটের মালিক হয়ে যাবেন তিনি। এর আগে শ্রীলঙ্কার রহস্য স্পিনার অজন্তা মেন্ডিসও ১৯ ম্যাচে ৫০ উইকেটের মাইলফলকে পৌঁছে ছিলেন।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com