লা লিগা চ্যাম্পিয়ন
চার ম্যাচ হাতে রেখেই রিয়ালের শিরোপা জয়
প্রকাশ : ০৫ মে ২০২৪, ০৮:৫৮
চার ম্যাচ হাতে রেখেই রিয়ালের শিরোপা জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিজেদের কাজটা আগেই সেরে রেখেছিল রিয়াল মাদ্রিদ। কাদিজকে ৩-০ ব্যবধানে হারানোর পরই জানা হয়ে গিয়েছিল, দিনের পরের ম্যাচে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা পয়েন্ট হারালেই লা লিগার ৩৬তম শিরোপা ঘরে তুলবে কার্লো আনচেলত্তির দল।


বার্সা কেবল পয়েন্টই হারালো না। হেরেই বসলো জিরোনার কাছে। সেটাও আবার ৪-২ গোলের বড় ব্যবধানে। বার্সার এই হারেই শিরোপা উৎসবে মেতে উঠে রিয়াল মাদ্রিদ। লিগে চার ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন হলো লস ব্লাঙ্কোসরা।


রিয়ালের এই সাফল্যের অন্যতম রূপকার ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহাম। ক্লাবের হয়ে নিজের প্রথম মৌসুমে ২৬ ম্যাচে ১৮ গোল করেন তিনি।


শনিবার কাদিজের বিপক্ষেও ৬৮ মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেন বেলিংহাম। ৫১ মিনিটে দায়াজ এবং নির্ধারিত সময়ের পর ইনজুরি টাইমের তৃতীয় মিনিটে জুসেলো গোল করে রিয়ালকে ৩-০ ব্যবধানের জয় এনে দেন।


অন্যদিকে জিরোনার মাঠে খেলতে গিয়ে প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে ছিল বার্সা। তারাই দ্বিতীয়ার্ধে তিন গোল হজম করে হারে ৪-২ ব্যবধানে।


এই হারের পর ৩৪ ম্যাচে ৭৩ পয়েন্ট বার্সেলোনার। সমান ম্যাচে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৮৭। বার্সা পরের চার ম্যাচ জিতলেও রিয়ালকে ছুঁতে পারবে না। ফলে শিরোপা নিশ্চিত হয়ে গেছে আনচেলত্তির দলের।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com