শিরোনাম
রানের পাহাড়ে চাপা টাইগাররা
প্রকাশ : ২২ মার্চ ২০১৭, ১৪:৫৭
রানের পাহাড়ে চাপা টাইগাররা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে নিজেদের ঝালিয়ে নিতে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে টাইগারদের ৩৫৫ রানের টার্গেট দিয়েছে লঙ্কানরা।


বুধবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে ম্যাচটি শুরু হয়েছে। টস জিতে প্রথমে ফিল্ডিং নেয় বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে বোলিং করতে নেমে খুব বেশি সুবিধা করতে পারছিল না টাইগাররা। মাত্র ১৪ ওভারে ১ উইকেট হারিয়ে ১০০ রান তুলে নেয় স্বাগতিকরা।


দ্বিতীয় উইকেটে বিরাকোডিকে সঙ্গে নিয়ে শতরানের জুটি গড়েন কুশল পেরেরা। দলকে নিয়ে যাচ্ছিলেন বড় সংগ্রহের দিকে। অবশেষে বোলিংয়ে এসে জুটি ভাঙলেন সাইফউদ্দিন। অর্ধশত করা বিরাকোডিকে রুবেল হোসেনের তালুবন্দি করে সাজঘরে ফেরান টাইগার এই তারকা। আউট হওয়ার আগে তার বাট থেকে আসে ৬৭ রান।


বিরাকোডির বিদায়ের পর ব্যক্তিগত ৬৪ রান করে স্বেচ্ছায় অবসরে যান পেরেরা। এরপর সিরিবর্ধনকে সাজঘরে ফেরান সানজামুল। আউট হওয়ার আগে ৩২ রান আসে এই ব্যাটসম্যানের ব্যাট থেকে। শেষ দিকে ধনঞ্জয় ডি সিলভা ও পেরেরা দ্রুত রান তুললে প্রেসিডেন্ট একাদশ ৩৫৪ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা।


কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে অনুষ্ঠিতব্য এই প্রস্তুতি ম্যাচটিতে বিশ্রাম দেয়া হয়েছে বাংলাদেশ দলের চার তারকা তামিম ইকবাল, সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান এবং শুভাশিস রায়কে।


বাংলাদেশের হয়ে বোলিং শুরু করেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দিয়েছেন ৪ ওভারে ২১ রান। মাশরাফি-তাসকিন ছাড়াও বল করেছেন শুভাগত হোম, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন, আবুল হাসান, সানজামুল ইসলাম। রুবেল প্রথম ২ ওভারে ২২ রান দিলেও পরে সামলে উঠে ৫ ওভারে দিয়েছেন ৩৮। ৩ ওভারে ২৭ রান দিয়েছেন তাসকিন। শুভাগত ৮ ওভারে ৪৫ রান দিয়েছেন। সানজামুল ৬ ওভারে দিয়েছেন ২৭ রানে এক উইকেট নিয়ে সমীহটা ভালোই আদায় করে নিয়েছেন।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com