সড়ক দুর্ঘটনায় মারা গেলেন দৌড়ে বিশ্বরেকর্ড গড়া কিপটাম
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১০:২৬
সড়ক দুর্ঘটনায় মারা গেলেন দৌড়ে বিশ্বরেকর্ড গড়া কিপটাম
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বয়স মাত্র ২৪ বছর বয়সেই সড়ক দুর্ঘটনায় মারা গলেন বিশ্বরেকর্ড গড়া কিপটাম। তার সঙ্গে মারা গেছেন কোচ গারভাইস হাকিজিমানা। এ ঘটনায় বিশ্ব অ্যাথলেটিকসের সভাপতি সেবাস্তিয়ান কো গভীর শোক প্রকাশ করেছেন।


রবিবার (১১ ফেব্রুয়ারি) কেনিয়ার এলগেয়ো মারাকেট কাউন্টির পুলিশ কমান্ডার পিটার মুলিঙ্গে জানিয়েছেন, ‘দুজনকে সঙ্গে নিয়ে কিপটাম গাড়ি চালাচ্ছিলেন। সে সময়ে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। ঘটনা স্থলেই মারা যান কিপটাম ও তার কোচ হাকিজিমানা। এ ঘটনায় আহত এক নারীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।’ ওই দিন স্থানীয় সময় রাত ১১টায় এই দুর্ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।


গত বছর যুক্তরাষ্ট্রের শিকাগো ম্যারাথনে ২ ঘণ্টা ৩৫ সেকেন্ডে ৪২ কিলোমিটারের দৌড়ে বিশ্ব রেকর্ড গড়েছিলেন কিপটাম। কেনিয়ার আরেক দৌড়বিদ এলিউড কিপচোগের রেকর্ড ভেঙে কিপটাম সেই রেকর্ড গড়েছিলেন। এই বছর প্যারিস অলিম্পিকেও অংশ নেওয়ার কথা ছিল তার। কিন্তু তার আগেই পৃথিবী থেকে বিদায় নিতে হলো কিপটামকে।


কিপটামের বয়স যখন ১৪, তখন তিনি মাঠে ছাগল ও ভেড়া চরাতেন। কোচ হাকিজিমানার সংস্পর্শে এসে তিনি দৌড়বিদ হিসেবে নিজেকে বিশ্ব দরবারে তুলে ধরেন। ২০১৯ সালে দুটি হাফ-ম্যারাথনে অংশ নিয়েছিলেন তিনি। কোপেনহেগেনে ৬০ মিনিট ৪৮ সেকেন্ডে ও ফ্রান্সের বেলফোর্টে ৫৯ মিনিট ৫৩ সেকেন্ডে শেষ করেছিলেন সেই ম্যারাথন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com