ফোর্ডের ঝড়ে কুমিল্লার নাটকীয় জয়
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২৪, ২২:৫৫
ফোর্ডের ঝড়ে কুমিল্লার নাটকীয় জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

মিরপুরে যারা রান তাড়া করবে, ম্যাচ জিতবে তারা- বিপিএলের এবারের আসরে চলমান কথাটির ষোলো কলা পূর্ণ করল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথম ম্যাচে হার, তারপর ঘুরে দাঁড়িয়েছে কুমিল্লা। বরিশালের ১৬১ রান টপকে এক বল বাকি থাকতে ৪ উইকেটে জয় পেয়েছে লিটন দাসের নেতৃত্বাধীন কুমিল্লা।


২৩ জানুয়ারি, মঙ্গলবার শেষ দুই ওভারে পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচের ফয়সালা খালেদ আহমেদের ওপর দিয়ে সারেন ম্যাথু ফোর্ড। তাতেই ফরচুন বরিশালকে ৪ উইকেটে হারিয়ে আসরের প্রথম জয়ের স্বাদও পায় ইমরুল-লিটনদের ভিক্টোরিয়ান্স।


১৬২ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো ছিল না কুমিল্লার। ৫৬ রানে ৩ উইকেট হারিয়েছিল তারা। তবে ইমরুল কায়েসের ৫২ রানের পাশাপাশি শেষ দিকে জাকের আলীর ঝড়ো ব্যাটিং দলকে জয় এনে দেয়। তবে খুশদিল শাহ ও ম্যাথু ফোর্ডের কথা না বললে অন্যায় হবে। মূলত এই দুইজনই বরিশালের জয় কেড়ে নিয়েছে। খুশদিল শাহ ৭ বলে করেছেন ১৪ রান, আর ফোর্ড তো টর্নেডো বইয়ে দেন। ৪ বলে ১৩ রান করে দলকে জয় এনে দেন।


এর আগে শুরুটা মোটেও ভালো ছিল না বরিশালের। বরং বিপদের একটা শঙ্কা ছিল। কিন্তু সব শঙ্কা উড়িয়ে কুমিল্লার বিপক্ষে নির্ভরযোগ্য সংগ্রহ দাঁড় করিয়েছিল ফরচুন বরিশাল। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তারা করে ১৬১ রান। সৌম্য সরকার ও মুশফিুকর রহিমের চমৎকার ব্যাটিংয়ে বরিশালের এই সংগ্রহ।


কুমিল্লা ভিক্টোরিয়ান্স টস জয়ের পর আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। অধিনায়কের সিদ্ধান্তকে দারুণভাবে সম্মান জানিয়েছিলেন সতীর্থ বোলাররা। একের পর এক উইকেট তুলে নিয়ে অধিনায়কের মুখে হাসি ফুটিয়েছিলেন। কিন্তু সৌম্য সরকার ও মুশফিকুর রহিম তাদের হাসি কেড়ে নেন। একের পর এক বলকে তারা সীমানা ছাড়া করেন। ফলে সুবাদে এই জুটি দলকে ৬৬ রান এনে দেন।


৪২ রান করেন সৌম্য। ৩১ বলে এই রান করতে চারটি বাউন্ডারির পাশাপাশি দুটো ওভার বাউন্ডারি মারেন। অন্যদিকে মুশফিকুর রহিম ৪৪ বলে করেন ৬৬ রান। ছয়টি বাউন্ডারি এবং দুটো ওভার বাউন্ডারি ছিল তার ইনিংসে।


সৌম্য ক্রিজ ছাড়ার পর বরিশালের ইনিংসে উইকেটের অন্যপ্রান্তে অবস্থা আগের মতই হয়। একের পর এক ব্যাটার আউট হন। সৌম্য ও মুশফিক ছাড়া বরিশালের অন্য এক ব্যাটার দুই অংকের রানে পৌঁছান। তিনি অধিনায়ক ও ওপেনার তামিম ইকবাল। ১৯ রান করেন তিনি।


কুমিল্লার সফল বোলার ছিলেন মুস্তাফিজুর রহমান। তিন উইকেট শিকার তার। ম্যাথিুউ ফোর্ড ও রোস্তন চেস দুটো করে উইকেট নেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com