শিরোনাম
সেঞ্চুরিয়ান করুনারত্নেকে ফেরালেন সাকিব
প্রকাশ : ১৮ মার্চ ২০১৭, ১৬:৪৫
সেঞ্চুরিয়ান করুনারত্নেকে ফেরালেন সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের বিপক্ষে কলম্বো টেস্টের চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে স্বাগতিক শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩৩৮ রানের জবাবে ৪৬৭ রান করে বাংলাদেশ। ফলে প্রথম ইনিংসে ১২৯ রানের লিড পায় টাইগাররা। জবাবে দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৫৪ রান করে তৃতীয় দিন শেষ করে শ্রীলঙ্কা।


তবে চতুর্থ দিনের শুরুতেই উপুল থারাঙ্গার আউটের পর সতর্ক ব্যাট করছে শ্রীলঙ্কা। দলীয় ৫৭ রানে লঙ্কানদের ওপেনিং জুটি ভাঙ্গেন মেহেদী হাসান মিরাজ। ব্যক্তিগত (২৬) রানের মাথায় সাজঘরে ফেরেন থারাঙ্গা।


আরেক ওপেনার করুনারত্নে তুলে নিয়েছেন অর্ধশত। ওয়ানডাউনে নামা মেন্ডিসের সঙ্গে ৮৬ রানের জুটি গড়েন তিনি। তবে ১৪৩ রানের মাথায় ব্যক্তিগত (৩৬) রান করে মোস্তাফিজের বলে সাজঘরে ফেরেন মেন্ডিস। এর পর পরই দ্রুতই চান্দিমল (৫), গুনারত্নে (৭) ও সিলভাকে (০) রানে ফেরান কাটার মাস্টার মোস্তাফিজ।


দলীয় ১৯০ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে সাকিবরে দ্বিতীয় শিকারে পরিণত হন ডিকওয়েলা (৫)। এরপর সপ্তম উইকেটে ২৭ রানের জটি গড়েন করুনারত্নে ও পেরেরা। তবে ২২৭ রানের মাথায় সেঞ্চুরিয়ান করুনারত্নেকে (১২৬) তৃতীয় শিকারে পরিণত করেন সাকিব।


এখন পর্যন্ত ৯৩ রানের লিড নিয়েছে লঙ্কানরা। হাতে রয়েছে আরও ৩ উইকেট। এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৭ উইকেটে ২২২ রান। পেরেরা ৬ ও হেরাথ ১ রানে ব্যাট করছেন।


কলম্বোর পি সারা ওভালে চতুর্থ দিনের খেলা শুরু হয়েছে সকাল সাড়ে ১০টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে চ্যানেল নাইন, টেন ক্রিকেট ও টেন থ্রি।


এরআগে দ্বিতীয় দিন ৫ উইকেট হারালেও তৃতীয় দিন টাইগাররা আড়াই সেশনের মতো খেলে নিজেদের বাকি উইকেটগুলো হারায়। দলের প্রয়োজনে ফের আরেকবার জ্বলে উঠেছিলেন দলপতি মুশফিক। দলের শততম টেস্টে অলরাউন্ডার সাকিব আল হাসান ১১৬ রানের অনবদ্য ইনিংস খেলেন। অভিষিক্ত মোসাদ্দেক হোসেন করেন ৭৫ রান। এছাড়া তামিম ৪৯, সৌম্য সরকার ৬১, সাব্বির ৪২, ইমরুল ৩৪ রান করেন।


এর আগে টস জিতে আগে ব্যাট করে দীনেশ চান্দিমলের ১৩৭ রানের ইনিংসের ওপর ভর করে শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ৩৩৮ রান করে। এছাড়া ডিকওয়েলা ৩৪, সিলভা ৩৪ ও লাকমলের ব্যাট থেকে আসে ৩৫ রান।


বিবার্তা/প্লাবন


>মোস্তাফিজ-সাকিবের ঘূর্ণিতে দিশেহারা লঙ্কনরা


>মোস্তাফিজের তৃতীয় শিকার সিলভা


>মেন্ডিসকে ফিরিয়ে জুটি ভাঙলেন মোস্তাফিজ


>করুনারত্নে-মেন্ডিসে শ্রীলঙ্কার লিড

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com