ব্যাটিং র‍্যাংকিংয়ে ফারজানার রেকর্ড
প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২৩, ২১:০০
ব্যাটিং র‍্যাংকিংয়ে ফারজানার রেকর্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইতিহাস গড়া সেঞ্চুরি করা ব্যাটার ফারজানা হক পিঙ্কি বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সব সময়ের সেরা অবস্থানে উঠে এসেছেন। বোলারদের মধ্যে স্পিনার নাহিদা আক্তারেরও স্থান হয়েছে একই উচ্চতায়। বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে সেরা বিশে জায়গা করে নিয়েছেন ফারজানা। নাহিদাও প্রথম বোলার হিসেবে উঠে এসেছেন সেরা বিশে।


দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ফারজানার ১০২ রানের ইনিংসের পরও হারের তিক্ততা পেয়েছিল বাংলাদেশ। তবে ব্যক্তিগতভাবে সুফল পেয়েছেন ফারজান, দুই ধাপ এগিয়ে তিনি ব্যাটিং র‍্যাংকিংয়ের ১৩ নম্বরে উঠেছেন।


২৬ ডিসেম্বর, মঙ্গলবার সাপ্তাহিক হালনাগাদকৃত এই র‍্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। ফারজানার বর্তমান অবস্থান বাংলাদেশি ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ। এছাড়া অন্য কোনো টাইগ্রেস ব্যাটারই ২০-এর মধ্যেও ঢুকতে পারেননি। অন্যদিকে, একই র‍্যাংকিংয়ে একধাপ করে পিছিয়েছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি (৩০তম), রুমানা আহমেদ (৫০তম) এবং মুর্শিদা খাতুন (৫৮তম)।


দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলাদেশ এবার ইতিহাস গড়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে একটি করে জয় পেয়েছে। সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ সমতা দিয়ে শেষ হলেও, ওয়ানডে ২-১ ব্যবধানে হেরেছে বাংলাদেশের মেয়েরা। ওই সিরিজের পারফরম্যান্স দিয়ে বোলারদের তালিকায় এগিয়েছেন বাংলাদেশের লেগ স্পিনার রাবেয়া খান। চার ধাপ এগিয়ে তিনি ৫২ নম্বরে উঠে গেছেন। এছাড়া দুই বিভাগেই এগিয়েছেন অলরাউন্ডার রিতু মনি। ব্যাটিংয়ে আট ধাপ এগিয়ে উঠেছেন ৬৮তম স্থানে, বোলিংয়ে চার ধাপ এগিয়ে ৯০-এ অবস্থান তার।


উল্লেখ্য, ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে বেথ মুনিকে টপকে প্রথমবারের মতো শীর্ষে উঠেছেন ইংল্যান্ডের নাটালিয়া সিভার। অলরাউন্ডার র‍্যাংকিংয়ে আগে থেকেই শীর্ষে আছেন তিনি। আর বোলারদের তালিকায় এক নম্বর স্থান ধরে রেখেছেন সিভারের স্বদেশী সোফি একলেস্টোন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com