পাকিস্তানের পয়েন্ট কাটায় টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে ভারত
প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২৩, ১২:৪৮
পাকিস্তানের পয়েন্ট কাটায় টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে ভারত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে ৩৬০ রানের বিশাল ব্যবধানে হার মানে পাকিস্তান। হারের পর এবার জরিমানাও গুনলো তারা। স্লো ওভার রেটের কারণে পাকিস্তানের ম্যাচ ফি’র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। শুধু তাই নয়, জরিমানার পাশাপাশি আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের মূল্যবান ২ পয়েন্টও কেটে নিয়েছে।


তাতে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে পাকিস্তান নেমে গেছে দ্বিতীয় স্থানে। ৩ ম্যাচ থেকে পাকিস্তানের সংগ্রহ ২২ পয়েন্ট (২ পয়েন্ট কাটার পর, আগে ছিল ২৪)। অন্যদিকে ২ ম্যাচ থেকে ভারতের সংগ্রহ ১৬ পয়েন্ট। কিন্তু পাকিস্তানের পয়েন্ট কাটায় তাদের পার্সেন্টেজ কমে হয়েছে ৬১.১১। তাতে ৬৬.৬৭ পার্সেন্টেজ নিয়ে শীর্ষে উঠে গেছে ভারত। ৫০ পার্সেন্টেজ নিয়ে নিউ জিল্যান্ড তিনে এবং বাংলাদেশ আছে চারে।


আইসিসির আচরণবিধির ২.২২ ধারা অনুযায়ী কোনো দল নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে না পারলে প্রতি ওভারের জন্য খেলোয়াড়দের ম্যাচ ফি'র ৫ শতাংশ জরিমানা করা হয়। আর টেস্ট চ্যাম্পিয়নশিপের প্লেয়িং কন্ডিশনের ১৬.১১.২ ধারা অনুযায়ী প্রতি ওভারের জন্য ০১ পয়েন্ট করে কাটা হয়।


পার্থ টেস্টে দুই ওভার পিছিয়ে ছিল পাকিস্তান। সে কারণে তাদের খেলোয়াড়দের ম্যাচ ফি’র ১০ শতাংশ জরিমানার পাশাপাশি ২ পয়েন্ট কেটে নেওয়া হয়।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com