বিশ্বকাপের পর আর্জেন্টিনার প্রথম হার
প্রকাশ : ১৭ নভেম্বর ২০২৩, ০৯:৫৭
বিশ্বকাপের পর আর্জেন্টিনার প্রথম হার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

কাতার বিশ্বকাপ জয়ের পর এবার বিশ্বকাপ বাছাইপর্বের হাইভোল্টেজ ম্যাচে মেসির আর্জেন্টিনাকে হারিয়েছে বিয়ালসার দল উরুগুয়ে। ঘরের মাঠ বুয়েন্স আয়ার্সে আত্মবিশ্বাসী আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে তাদের জয়রথ থামিয়েছে উরুগুয়ে। ম্যাচের গোল দুইটি করেন রোনাল্ড আরাউজো এবং ফর্মের তুঙ্গে থাকা দারউইন নুনেজ।


বিশ্বকাপে লাতিন আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলের শীর্ষ দল আর্জেন্টিনা ঘরের মাঠে কতটা ভয়ঙ্কর তা সবারই জানা। এই অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে টানা চার জয়ে টেবিলের শীর্ষে থাকা মেসির আর্জেন্টিনাকেই কিনা হারিয়ে দিল উরুগুয়ে!


উরুগুয়ের তরুণ এই দলটা আর্জেন্টিনার আগে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ব্রাজিলকে হারিয়েছিল ২-০ গোলে। এবার একই ব্যবধানে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে হারাল তারা।


আর্জেন্টিনার বিপক্ষে চোখে চোখ রেখে লড়াই করল উরুগুয়ে। প্রথমার্ধে বল দখল এবং আক্রমণে মেসির দল আর্জেন্টিনা এগিয়ে থাকলেও, গোল করে ম্যাচে এগিয়ে যায় উরুগুয়ে। প্রথম হাফ শেষ হওয়ার চার মিনিট আগে গোল করেন উরুগুয়ের ডিফেন্ডার রোনাল্ড আরাউজো। এক গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।


দ্বিতীয়ার্ধেও আক্রমণ এবং বল দখলের ধারা বজায় রাখে আর্জেন্টিনা। তবে একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পেলেন না মেসি-মারিয়া-মার্টিনেজরা। গত এক মাসে কোন ম্যাচ না খেলা মেসি এদিন কিছু সময়ের জন্য জ্বলে উঠেছিলেন। তবে উরুগুয়ের ডিফেন্স ভাঙতে পারেননি অষ্টম ব্যালন ডি'অর জয়ী এই ফুটবলার।


ম্যাচ শেষে তিন মিনিট আগে (৮৭ মিনিট) আর্জেন্টিনার হার নিশ্চিত করেন ফর্মের তুঙ্গে থাকা উরুগুয়ের স্ট্রাইকার দারউইন নুনেজ। শেষ পর্যন্ত আর গোল না হলে আর্জেন্টিনাকে হারিয়ে মুখে হাসি নিয়েই মাঠ ছাড়ে মার্সেলো বিয়ালসার দল উরুগুয়ে।


২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে এই প্রথম হারের স্বাদ পেল আর্জেন্টিনা। ২০২২ বিশ্বকাপে সৌদি আরবের বিপক্ষে হারের পরও এটি আর্জেন্টিনার প্রথম হার। যদিও উরুগুয়ের বিপক্ষে হার আর্জেন্টিনার টেবিলে তেমনটা সমস্যা করেনি। ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে মেসির দল। আর ব্রাজিলের পর আর্জেন্টিনাকে হারানোর পর টেবিলের দুই নম্বর স্থানটা আরও শক্ত করল উরুগুয়ে। ৫ ম্যাচে তাদের পয়েন্ট ১০।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com