টি স্পোর্টসে দেখা যাবে ইন্ডিয়ার হোম ম্যাচসহ বিপিএল
প্রকাশ : ১৪ নভেম্বর ২০২৩, ১৩:১০
টি স্পোর্টসে দেখা যাবে ইন্ডিয়ার হোম ম্যাচসহ বিপিএল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের পরবর্তী ২ আসরের সম্প্রচার সত্ত্ব কিনেছে টি স্পোর্টস নেতৃত্বাধীন টি স্পোর্টস-কনসোর্টিয়াম। টিভি পর্দায় টি স্পোর্টসের পাশাপাশি টি স্পোর্টস অ্যাপেও দেখা যাবে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জৌলুসপূর্ণ আসর, বিপিএল। এদিকে, ডিসেম্বর ২০২৪ পর্যন্ত বাংলাদেশের সব হোম সিরিজের সত্ত্ব কিনেছে টি স্পোর্টস নেতৃত্বাধীন টি স্পোর্টস কনসোর্টিয়াম। যথারীতি টি স্পোর্টস ও জিটিভি সম্প্রচার করবে টাইগারদের ম্যাচগুলো, দেখা যাবে টি স্পোর্টস অ্যাপেও।


সবকিছু ঠিক থাকলে ২০২৪ সালের শুরুতে মাঠে গড়াবে বিপিএলের দশম আসর। ৭ দলের অংশগ্রহণে টুর্নামেন্ট চলবে ফেব্রুয়ারির শেষ সপ্তাহ পর্যন্ত। টি স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক সাদেক বলেন, “দর্শক চাহিদার কথা চিন্তা করে আমরা বিপিএল দেখানোর সিদ্ধান্ত নিয়েছি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড – বিসিবিকে অসংখ্য ধন্যবাদ আমাদের উপর আস্থা রাখার জন্য। বিপিএল দেখানোর পাশাপাশি টুর্নামেন্টের ব্র্যান্ড ভ্যালু বাড়ানোর জন্য বিসিবি’র সঙ্গে এক হয়ে আমরা কাজ করতে চাই। আশাকরি, বিপিএল প্রোডাকশনেও নতুন মাত্রা যোগ হবে এবার।"


নতুন মেয়াদে, দশম ও এগার-তম আসরের জন্য এক্সপ্রেশন অব ইন্টারেস্ট (ইওআই) আহ্বান করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। টি স্পোর্টসের পাশাপাশি এশিয়াটিক এমইসি, টপ অব মাইন্ড, ব্যানটেক লিমিটেড ও জিটিভি মিলে গঠিত কনসোর্টিয়াম বিপিএলের সত্ত্ব কিনে নিয়েছে। টেলিভিশনে টি স্পোর্টসের পাশাপাশি জিটিভিতে দেখা যাবে বিপিএলের পরবর্তী ২ আসরের সব ম্যাচ।


বাংলাদেশের হোম সিরিজের পরবর্তী সাইকেলে ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত চারটি সিরিজ খেলবে টাইগাররা। বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে যা শুরু হবে। বিপিএলের পর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা। টাইগারদের বিপক্ষে ২ টেস্ট, ৩ ওয়ানডে ও ৩ টি টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। এপ্রিলে ২ টেস্ট ও ৫ টি টোয়েন্টি ম্যাচ খেলতে আসবে জিম্বাবুয়ে আর অক্টোবরে দক্ষিণ আফ্রিকা আসবে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে। সবগুলো ম্যাচই দেখা যাবে দেশের শীর্ষস্থানীয় শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন বাংলাদেশের একমাত্র স্পোর্টস চ্যানেল টি স্পোর্টসে।


এদিকে, ২০২৮ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের সব হোম সিরিজের সত্ত্ব কিনেছে টি স্পোর্টস। ভিরাট কোহলি-রোহিত শর্মাদের সব হোম ম্যাচ দেখা যাবে টি স্পোর্টস টিভি ও টি স্পোর্টস অ্যাপে। এ সময় অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, সাউথ আফ্রিকা, শ্রীলঙ্কা-সহ প্রায় সব দেশের সঙ্গেই দ্বি-পাক্ষিক সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। আগামী বছরের সেপ্টেম্বরে ২ টেস্ট ও ৩ টি টোয়েন্টি ম্যাচ খেলতে ইন্ডিয়া যাবে বাংলাদেশ দল। এই ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস নেটওয়ার্ক।


টি স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক সাদেক বলেন, "ইন্ডিয়ার হোম সিরিজের স্বত্ত্ব কেনার বড় কারণই হলো, আগামী বছর সেখানে বাংলাদেশ দল যাবে ২ ম্যাচের টেস্ট ও ৩ টি টোয়েন্টি খেলতে। আমরা চেয়েছি বাংলাদেশের দর্শকদের নিশ্চয়তা দিতে সিরিজটি টি স্পোর্টসে দেখা যাবে। একই সঙ্গে নতুন এফটিপিতে ইন্ডিয়া নিজেদের মাটিতে ৮৮ ম্যাচ (টেস্ট, ওয়ানডে ও টি টোয়েন্টি মিলিয়ে) খেলবে, সবই বড় দলের বিপক্ষে। দারুণ রোমাঞ্চকর সব ম্যাচ অপেক্ষায় রেখেছে ক্রিকেটপ্রেমীদের জন্য। আমাদের দর্শকদেরও সেটি থেকে বঞ্চিত করতে চাই না।"


২০২৮ সাল পর্যন্ত ঘরের মাঠে ২৫ টেস্ট, ২৪ ওয়ানডে ও ৩৯ টি টোয়েন্টি ম্যাচ খেলবে ইন্ডিয়া। এই ৮৮ ম্যাচই দেখা যাবে টি স্পোর্টসে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com