গোল পাহাড়েও সমানে সমান চেলসি-ম্যানসিটি
প্রকাশ : ১৩ নভেম্বর ২০২৩, ১৪:২৬
গোল পাহাড়েও সমানে সমান চেলসি-ম্যানসিটি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইংলিশ প্রিমিয়ার লিগে রবিবার রাতে জমজমাট এক ম্যাচ উপভোগ করলো ফুটবলভক্তরা। অসাধারণ এক ম্যাচ উপহার দিল চেলসি ও ম্যানচেস্টার সিটি। স্ট্যাম্পফোর্ড ব্রিজে অনুষ্ঠিত আট গোলের ম্যাচটি শেষ পর্যন্ত ৪-৪ গোলে ড্র হয়েছে। ৯৪ মিনিট পর্যন্ত এগিয়ে থেকে জয়ের দেখা পায়নি ম্যানসিটি।


ম্যানইউকে রুখে দেওয়া চেলসির জন্য বিশাল পাওয়া। নিশ্চিত হার থেকে রক্ষা পেয়েছে তারা। ম্যানসিটির বিপক্ষে দুইবার পিছিয়ে পড়েও ড্র করেছে লা ব্লুজরা। তারা শেষ গোলটি পেয়েছে ম্যাচের শেষ বাঁশি বাজার আগ মুহুর্তে। পেনাল্টি থেকে গোলটি করেন কোলে পালমার। ম্যাচের বয়স তখন ইনজুরি সময়ের পঞ্চম মিনিট।


ম্যানসিটির কাছে চেলসির হার বর্তমানে অবশ্যম্ভাবী হয়ে দাঁড়িয়েছিল। বর্তমান পয়েন্ট টেবিলে দুই দলের অবস্থানের কারণে ম্যানসিটির সাফল্য নিয়ে কারো কোনো সন্দেহ ছিল না। ২০২১ সালের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচের পর উভয় দল একাধিকবার মুখোমুখি হয়েছে। ম্যাচের ফল যাই হোক চেলসি কখনোই ম্যানসিটির জালে বল ফেলতে পারেনি। এবার যখন সুযোগ পেয়েছে তখন একে একে চার গোল করেছে তারা।


২০২১ সালের চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের পর এ ম্যাচের আগ পর্যন্ত উভয় দল ছয়বার মুখোমুখি হয়েছে। চারবার লিগে এবং দুইবার অন্য প্রতিযোগিতায়। ছয়বারই চেলসি হেরেছে। কিন্তু এবার হার থেকে বের হওয়ার পণ নিয়েই মাঠে নেমেছিল চেলসি। তারই সুফল তারা ঘরে তুলেছে।


গোল উৎসবের ম্যাচে প্রথম গোল পায় ম্যানসিটি। ২৫ মিনিটের সময় আর্লিং হালান্ডের জার্সি টেনে ধরায় পেনাল্টি পায় সফরকারী দল। ভিএআর পরীক্ষা পর রেফারি পেনাল্টির নির্দেশ দেন। আর্লিং হালান্ড চেলসি গোলরক্ষককে ভুল দিকে পাঠিয়ে গোল করে দলকে এগিয়ে নেন। তবে বেশিক্ষণ এ ব্যবধান ধরে রাখতে পারেনি ম্যানসিটি। মাত্র চার মিনিট পর ২৯ মিনিটে ব্রাজিলিয়ান ডিফেন্ডার ৩৯ বছর বয়সী থিয়াগো সিলভা গোল করে সমতায় ফেরান। কোনোর গালাঘেরের কর্নার কিক থেকে হেড করে গোল করেন তিনি। ২০২১ সালের চ্যাম্পিয়ন্স লিগের পর ম্যানসিটির জালে এটাই ছিল চেলসির প্রথম গোল।


কয়েক মিনিট পরেই ম্যানসিটিকে আবার চমকে দেয় লা ব্লুজরা। এবার ম্যানসিটির সাবেক খেলোয়াড় রহিম স্টার্লিং গোল করেন। সাবেক ক্লাবের বিপক্ষে গোল করে উৎসব করেননি। এ ব্যবধান চেলসি ১০ মিনিটও ধরে রাখতে পারেনি। বিরতির বাঁশি বাজার আগেই ম্যানুয়েল আকাঞ্জি গোল করেন সমতায় ফেরান।


বিরতির পরপরই স্বাগতিক দর্শকের স্তদ্ধ করে দেন আর্লিং হালান্ড। ৪৭ মিনিটে গোল করেন তিনি। হালান্ডের এটা ছিল এ মৌসুমের ১৩তম গোল। কিন্তু তাদেরকেও স্বস্তিতে থাকতে দেননি চেলসির নিকোলাস জ্যাকসন। ৬৭ মিনিটে সমতা সূচক গোল করেন তিনি।


৮৬ মিনিটে রদ্রি গোল করে ম্যানসিটিকে আবার এগিয়ে নেন। এ গোলের জন্য থিয়াগো সিলভা নিজেকে ক্ষমা করতে পারবেন না। রদ্রির শট সিলভার গায়ে লেগে দিক পরিবর্তন করে জালে আশ্রয় নেয়। এ গোলের সুবাদে সফরকারী দল পূর্ণ পয়েন্টের ব্যাপারে অনেকটা নিশ্চিত হয়ে যায়। কেননা তখন শুধু খেলা শেষের বাঁশি বাজার অপেক্ষা। কিন্তু তা হয়নি, ৯৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে চেলসিকে আনন্দে ভাসিয়ে দেন পালমার। মৌসুমে চার পেনাল্টি নিয়ে চারটিতেই গোল করলেন ২১ বছর বয়সী পালমার।


পয়েন্ট ভাগাভগির এ ম্যাচ শেষে ২৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে নেতৃত্ব দিচ্ছে ম্যানসিটি। ১২ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ২৮। লিভারপুল ২৭ পয়েন্ট নিয়ে রয়েছে দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকা আর্সেনালের পয়েন্টও ২৭। চেলসির পয়েন্ট ১৬, তারা রয়েছে দশম স্থানে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com