যুক্তরাষ্ট্রেকে হারিয়ে জার্মানির বড় জয়
প্রকাশ : ১৫ অক্টোবর ২০২৩, ০৯:০১
যুক্তরাষ্ট্রেকে হারিয়ে জার্মানির বড় জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের মাঠে খেলতে গিয়ে বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে জার্মানি। প্রথমে এগিয়ে গিয়েও এরপর একে একে তারা তিনবার গোল হজম করেছে। নতুন কোচ ইউলিয়ান নাগালসম্যান দায়িত্ব নেওয়ার পর থেকে জয়ের ধারা ধরে রেখেছে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তাদের হয়ে একটি করে গোল করেছেন ইলকাই গুনদোয়ান, নিকোলাস ফুলক্রুগ ও জামাল মুসিয়ালা। যুক্তরাষ্ট্র হেরেছে ৩-১ গোলের বড় ব্যবধানে।


শনিবার (১৪ অক্টোবর) রাতে প্রাট অ্যান্ড হুইটনি স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয় দু’দল। যেখানে প্রথমার্ধে যুক্তরাষ্ট্র এগিয়ে থাকলেও পরের সময়ের পুরোটাই দখলে ছিল গুনদোয়ানদের।


ম্যাচের শুরুতে বলের নিয়ন্ত্রণে পিছিয়ে থাকলেও পোস্টে প্রথম আক্রমণ করে যুক্তরাষ্ট্র। যদিও টিম ওয়েহর শটে মার্ক-আন্দ্রে টের স্টেগানকে পরীক্ষা নেওয়ার মতো গতি ছিল না। একটু পর আক্রমণ শাণায় জার্মানি। লেরয় সানে ও সের্জিনা দেস্তের লক্ষ্যভ্রষ্ট শটের পর ফুলক্রুর্গের শট আটকান যুক্তরাষ্ট্র গোলরক্ষক ম্যাট টার্নার। এরপর ২৭তম মিনিটে লিড পেয়ে যায় যুক্তরাষ্ট্র। বোলাগানের পাস ধরে তিন ডিফেন্ডারের পাহারা এড়িয়ে নিখুঁত বাঁকানো শটে ক্রিস্টিয়ান পুলিসিক জাল খুঁজে নেন।


সমতায় ফিরতে এরপর সময় নেয়নি জার্মানিও। ৩৯তম মিনিটে সানেকে আটকাতে পোস্ট ছেড়ে বেরিয়ে আসেন টার্নার। নিজে শট না নিয়ে সানে বল বাড়ান গুনদোয়ানকে, কোনাকুনি শটে বার্সেলোনার এই মিডফিল্ডার লক্ষ্যভেদ করেন। সমতায় নিয়ে দু’দল ম্যাচের বিরতিতে যায়।


দ্বিতীয়ার্ধে জার্মানির সামনে টিকতেই পারেনি যুক্তরাষ্ট্র। তিন মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ মুঠোয় নেয় তারা। ৫৮তম মিনিটে সতীর্থের থ্রু বল ধরে দলকে এগিয়ে নেন ফুলক্রুর্গ। ৬১তম মিনিটে বাঁ-পায়ের শটে ব্যবধান আরও বাড়ান মুসিয়ালা। এরপর আর কোনো দলই জালের দেখা পায়নি।


নিজেদের মাঠে সবশেষ দেখায়ও জার্মানির কাছে হেরেছিল যুক্তরাষ্ট্র। ২০১৩ সালে ওয়াশিংটনে সাত গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ৪-৩ ব্যবধানে জিতেছিল জার্মানরা। এবারও সেই হারের-ই পুনরাবৃত্তি হলো। এর আগে ২০১৫ সালে প্রীতি ম্যাচে দুই দল সর্বশেষ মুখোমুখি হয়েছিল। সেবার কোলন থেকে স্বাগতিক জার্মানির বিপক্ষে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছিল যুক্তরাষ্ট্র।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com