ভেনেজুয়েলার বিপক্ষে পয়েন্ট হারাল ব্রাজিল
প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৩, ০৯:০২
ভেনেজুয়েলার বিপক্ষে পয়েন্ট হারাল ব্রাজিল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

কনমেবল অঞ্চলে বিশ্বকাপ বাছাইয়ে পয়েন্ট হারাল ব্রাজিল। শুক্রবার (১৩ অক্টোবর) এরিনা প্যান্টনাল স্টেডিয়ামে ভেনেজুয়েলার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। সেলেসাওদের হয়ে গোল করেন গ্যাব্রিয়েল ম্যাগালহায়েস, আর ভেনেজুয়েলাকে শেষ মুহূর্তে সমতায় ফেরান বেল্লো।


পুরো ম্যাচে আধিপত্য দেখাল স্বাগতিক ব্রাজিল। নেইমার-রিচার্লিসন-ভিনিসিউসদের নিয়ে সাজানো একাদশে ছিল না কোনো দুর্বলতা। আক্রমণও করে যাচ্ছিল একের পর এক। তবে প্রথম হাফে ভেনেজুয়েলার ডিফেন্স ভাঙতে পারেনি ব্রাজিল। প্রথম হাফে ৭৯ শতাংশ বল দখলের পাশাপাশি প্রতিপক্ষের বারে ছয়টি শট নিয়েছে নেইমার-ভিনিসিউসরা।


তবে দ্বিতীয় হাফের শুরুতেই প্রত্যাশিত গোলের দেখা পায় ব্রাজিল। ম্যাচের ৫০তম মিনিটে কর্নার থেকে গোল করে সেলেসাওরা। নেইমারের নেয়া কর্নার মাথা ছুঁইয়ে বল জালে পাঠান ডিফেন্ডার গ্যাব্রিয়েল ম্যাগালহায়েস। এরপর আবারও আক্রমণের পসরা সাজিয়ে বসে ব্রাজিল। তবে গোলের দেখা পাচ্ছিল না। এক সময় মনে হচ্ছিল এই এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়বে ব্রাজিল।


তবে ব্রাজিল সমর্থকদের স্তব্ধ করে দেয় ভেনেজুয়েলার হয়ে বদলি হিসেবে নামা এডুয়ার্ড বেল্লো। ম্যাচের ৮৫ মিনিটে মাঝ মাঠ থেকে বল পেয়ে যায় ভেনেজুয়েলার জেফারসন সাভারিনো। বল পেয়েই ডানদিক থেকে ক্রস করেন তিনি। আর ডি-বক্সে থাকা বেল্লো হাফ বাইসাইকেল শটে বল জালে জড়ান। তাতেই উল্লাসে মাতে সফরকারীরা। আর নিস্তব্ধ হয়ে যায় এরিনা প্যান্টনাল স্টেডিয়াম।


শেষ পর্যন্ত বেশকিছু আক্রমণ করেছে ব্রাজিল। তবে তাতে ভেনেজুয়েলার ডিফেন্স শেষ পর্যন্ত ভাঙতে পারেনি। বিশ্বকাপ বাছাইয়ের কনমেবল অঞ্চলে এই প্রথম পয়েন্ট হারাল ব্রাজিল। প্রথম দুই ম্যাচে সহজ জয় পেয়েছিল তারা। পয়েন্ট হারানোর ফলে টেবিলের দুইয়েই থাকল সেলেসাওরা।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com