দলে না থাকলেও ধর্মশালায় আছেন তামিম
প্রকাশ : ০৭ অক্টোবর ২০২৩, ১৩:২০
দলে না থাকলেও ধর্মশালায় আছেন তামিম
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

তামিমকে ছাড়াই ধর্মশালায় আজ খেলতে নেমেছে লাল-সবুজের জার্সিধারীরা। বিশ্বকাপ দলে জায়গা হয়নি, তাতে কী! ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলন, মাঠের রেকর্ড কিংবা গ্যালারিতে সমর্থকদের প্ল্যাকার্ডে যেন ঠিকই আছেন তামিম ইকবাল।


গতকাল (শুক্রবার) ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে কোচ চন্ডিকা হাথুরুসিংহের কাছে জানতে চাওয়া হয়, ‘তামিম না থাকায় আফগান পেসার ফজলহক ফারুকির বিপক্ষে বাংলাদেশ স্বস্তিতে থাকবে কি না?’ জবাবে কিছুটা উষ্মা প্রকাশ করেন বাংলাদেশ কোচ।


বলেন, ‘এটা খুবই অদ্ভুত প্রশ্ন। আপনি এমন একজনকে নিয়ে জানতে চাইলেন যে কি না এখানে নেই। আমি ঠিক নিশ্চিত নই এখানে স্বস্তির কি আছে।’ পরে আফগানিস্তানের সংবাদ সম্মেলনেও ঘুরেফিরে এসেছে তামিম প্রসঙ্গ।


বিশ্বকাপ দলে তামিম ইকবালের না থাকা নিয়ে তুমুল আলোচনা-সমালোচনা হয়েছে। পরে এক ভিডিও বার্তায় সাবেক এই অধিনায়ক খোলাসা করেন, আফগানিস্তানের বিপক্ষে পরের দিকে ব্যাট করতে বলা হয়েছিল তাকে। তামিমকে পরের দিকে ব্যাট করাতে বলার পেছনে মূল কারণ আফগানিস্তানের শুরুর দিকের পেসার ফজল হক ফারুকির বিপক্ষে তার বাজে পরিসংখ্যান।


আজ যেই মাঠে আফগানদের বিপক্ষে লড়ছে বাংলাদেশ, এই মাঠে অনবদ্য একটি কীর্তি গড়েছিলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের ব্যাটাররা একটি মাত্র সেঞ্চুরি করেছে এখনও পর্যন্ত। ২০১৬ সালে এই ধর্মশালায় ওমানের বিপক্ষে ১০৩ রানের ইনিংস খেলেছিলেন বাংলাদেশের ইতিহাসে অন্যতম সেরা এই ওপেনার।


ধর্মশালার যে রেকর্ডবুক রয়েছে, সেখানে যে ক’জন ভাগ্যবান ক্রিকেটারের নাম লেখা রয়েছে, তার মধ্যে বাংলাদেশের তামিম ইকবাল একজন। এই মাঠে যে ক’জন ব্যাটার ব্যাট হাতে তিন অংকের ঘর ছুঁয়েছিলেন, তার মধ্যে তামিমও রয়েছেন।


আজ শনিবার আফগানিস্তানের বিপক্ষে ভারতের ধর্মশালায় মুখোমুখি বাংলাদেশ।


সেই ম্যাচটি দেখার জন্য বাংলাদেশ থেকে অনেক সমর্থক গেছেন ভারতে। গ্যালারিতে উপস্থিত হওয়া সমর্থকরা তামিম ইকবালকে নিয়ে বানানো একটি ব্যানার নিয়ে উপস্থিত হন।


সেই ব্যানারে তামিমের ছবির পাশে লেখা আছে- ‘তামিম উই উইল নেভার ফরগেট ইউ’ যার অর্থ- তামিম আমরা তোমাকে কখনও ভুলব না।


জাতীয় দলের হয়ে ১৭ বছর সার্ভিস দিয়ে গেছেন তামিম ইকবাল। দল থেকে বাদ পড়ার পর ফেসবুক লাইভে তামিম বলেছিলেন, ‘আমাকে সবাই মনে রাখিয়েন। ভুলে যাইয়েন না।’


প্রসঙ্গত, তামিম ইকবাল দেশের হয়ে রেকর্ড সর্বোচ্চ ২৫টি সেঞ্চুরির সাহায্যে সবচেয়ে বেশি ১৫ হাজার ২৪৯ রান করেছেন। দেশের অসংখ্য ম্যাচ জয়ে তার অবদান রয়েছে। অথচ বিশ্বের অন্যতম সেরা এই ওপেনারকে রাখা হয়নি এবারের বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com