হাশিম আমলার চোখে বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৫৩
হাশিম আমলার চোখে বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আনুষ্ঠানিকভাবে আগামী ৫ অক্টোবর মাঠে গড়াবে বিশ্বক্রিকেটের সবচেয়ে মযার্দাপূর্ণ আসর। খেলোয়াড়রা শেষবেলার প্রস্তুতিতে নিজেদের গুছিয়ে নিচ্ছেন। ভক্ত সমর্থক থেকে সাবেক খেলোয়াড়রা তর্ক, বিতর্ক, ভবিষ্যদ্বাণী করে জমিয়ে তুলেছেন ক্রিকেটের উন্মাদনা। এবার সেই দলে যোগ দিলেন সাবেক দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি ব্যাটার হাশিম আমলা।


আমলা এমন চার দলের নাম জানিয়েছেন, যারা খেলতে পারেন বিশ্বকাপের সেমিফাইনাল। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার গণমাধ্যমের সঙ্গে এক সাক্ষাতকারে এ প্রোটিয়া কিংবদন্তি বাছাই করেন নিজের চার সেমিফাইনালিস্ট।


সাবেক এই ক্রিকেটার এশিয়ার বাইরের দলগুলো থেকে সবার আগে বেছে নিয়েছেন নিজ দেশ দক্ষিণ আফ্রিকাকে। এরপর তার পছন্দের জায়গায় আছে গেলবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। এশিয়া থেকে আমলার সেমিফাইনালিস্ট দুই পরাশক্তি ভারত ও পাকিস্তান।


এ বিষয়ে কোন রাখঢাক না রেখে আমলা বলেন, আমাকে চার সেমিফাইনালিস্ট বাছাই করতে বললে আমি ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডকেই বেছে নেবো।


২০২৩ ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। এই সাক্ষাতকারে নিজ দেশের বিশ্বকাপের দল নিয়েও মতামত জানিয়েছেন আমলা।


জাতীয় দলের জার্সি গায়ে ৪০ বছর বয়সী আমলা ১২৪ টেস্ট, ১৮১ ওয়ানডে ও ৪৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। যেখানে যথাক্রমে তিনি ৯ হাজার ২৮২, ৮ হাজার ১১৩ ও ১ হাজার ২৭৭ রান করেন। টেস্ট ও ওয়ানডে ফরম্যাট মিলিয়ে তিনি মোট ৫৫টি সেঞ্চুরি করেন।


এর আগে বীরেন্দর শেবাগ, মুত্তিয়া মুরালিধরন, গ্লেন ম্যাকগ্রা, জ্যাক ক্যালিস ও অ্যাডাম গিলক্রিস্টের মতো ক্রিকেটাররা নিজেদের ফেভারিট চার দলের নাম জানিয়ে দিয়েছেন। ডি ভিলিয়ার্স তো ফাইনাল কোন কোন দল খেলতে পারে সেটিও জানিয়ে দিয়েছেন। দ্রুততম সেঞ্চুরিয়ানের মতে, ফাইনালে খেলবে ভারত-ইংল্যান্ড।


বিবার্তা/পুলক/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com