মুক্তি পেল বিশ্বকাপের থিম সং
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৩৫
মুক্তি পেল বিশ্বকাপের থিম সং
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দুই সপ্তাহ পর ভারতে পর্দা উঠবে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসর। আগামী ৫ অক্টোবর গত আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের। এ উপলক্ষ্যে এবার মুক্তি পেল আসন্ন বিশ্বকাপের অফিশিয়াল থিম সং ‘দিল জশন বলে’।


২০ সেপ্টেম্বর, বুধবার বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায় মুক্তি পেয়েছে ভারত বিশ্বকাপের থিম সং ‘দিল জশন বলে’।


এবারের বিশ্বকাপের থিম সং-এর নাম ‘দিল জশন বলে’। যার বাংলা অর্থ অনেকটা হৃদয় উদযাপন করে। ওই গানে পারফরম্যান্স করেছেন বলিউড সুপারস্টার রনবীর সিং।


বিশ্বকাপের অফিশিয়াল থিম সং ‘দিল জশন বলে’ গানের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছে আইসিসি। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি জানিয়েছে, এক দিনের এক্সপ্রেসে বোর্ড করুন এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ ক্রিকেট জশনে যোগ দিন!


‘দিল জশন বলে’ থিম সংটি সুর করেছেন ভারতের জনপ্রিয় সংগীত পরিচালক প্রিতম। গানের পোস্টার গানের কথা লিখেছেন শ্লোকে লাল ও সাভেরি ভার্মা। এতে কণ্ঠ দিয়েছেন প্রীতম, নাকাশ আজিজ, শ্রীরাম চন্দ্র, অমিত মিশ্র, জোনিতা গান্ধী, আকাসা, চরণ। আর র‌্যাপ লিখেছেন ও অভিনয় করেছেন চরণ। এই থিম সং-এর পোস্টার আগেই প্রকাশ পেয়েছে।


এদিকে থিম সং ছাড়াও বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে নানা আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। আগামী ৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হলেও ৪ অক্টোবর হবে বিশ্বকাপ ট্রফির সঙ্গে অধিনায়কদের ফটোসেশন। উদ্বোধনী অনুষ্ঠানে ১০ অধিনায়ককে নিয়েও আছে বিশেষ আয়োজন।


আইসিসি বিশ্বাস করে যে, বিশ্বকাপের থিম সংটি দলের খেলোয়াড়দের জন্য একটি অনুপ্রেরণামূলক উত্স হিসাবে কাজ করবে। ক্রিকেটের সবচেয়ে বড় উৎসবে এই গানটি ভক্তদের উদযাপনের জন্য একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।


এবারের বিশ্বকাপের আসরে ১০টি দেশ-ভারত, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস অংশগ্রহণ করবে। গ্রুপ পর্বে প্রতিটি দল একে অপরের মোকাবেলা করবে। এরপর নকআউট রাউন্ডে পয়েন্টা তালিকার শীর্ষ চার দল সেমিফাইনালে খেলবে। ১৭ নভেম্বর শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে বিশ্বকাপের।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com