শার্লট এফসিকে উড়িয়ে সেমিফাইনালে মেসির মায়ামি
প্রকাশ : ১২ আগস্ট ২০২৩, ০৮:৫৪
শার্লট এফসিকে উড়িয়ে সেমিফাইনালে মেসির মায়ামি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

লিওনেল মেসিকে দলে ভেড়ানোর পর রীতিমতো উড়ছে ইন্টার মায়ামি। টানা জয়ে লিগস কাপের সেমি নিশ্চিত করলো দলটি। কোয়ার্টার ফাইনালে শার্লট এফসিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠলো তারা।


ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই শার্লটকে চেপে ধরে মায়ামি। বল দখলের লড়াই থেকে শুরু করে গোলমুখে শট সবকিছুতেই আধিপত্য বিস্তার করে রাখে মায়ামি ম্যাচের পুরোটা সময়। পুরো ম্যাচের ৬৩ শতাংশ সময় বল নিজেদের দখলে রেখেছিল মেসিরা। আক্রমণের দিক থেকে দুই দল সমানে সমান থাকলেও গোলমুখে অন টার্গেট শটে মায়ামি ছিল বেশ এগিয়ে।


অপরদিকে শার্লট ছিল বেশ মারকুটে ভঙ্গিতে। যার নজির মেলে ম্যাচের ১০ মিনিটের মাথায়। নিজেদের ডি বক্সে মায়ামির আরিওকে ফাউল করে বসেন শার্লটের হ্যারিসন। আর তাতে পেনাল্টি পায় মায়ামি।


সফল স্পট কিকের মাধ্যমে ম্যাচের দ্বাদশ মিনিটে দলকে এগিয়ে দেন জোসেফ মার্টিনেজ। ৩২ তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রবার্ট টেইলর। মাঝমাঠ থেকে বল পেয়ে ডানপ্রান্ত ধরে আক্রমণ চালান ইয়াডলিন। তার করা ক্রসে ডি বক্সের ভেতর থেকে জালের ঠিকানা খুঁজে নিয়ে ব্যবধান ২-০ করেন রবার্ট টেইলর।


এতে করে ২-০ তে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে মায়ামি।


দ্বিতীয়ার্ধের শুরু থেকে ম্যাচের ফেরার প্রাণান্তকর প্রচেষ্টা চালাতে থাকে শার্লট। বেশ কিছু দুর্দান্ত আক্রমণ চালালেও মায়ামি গোলরক্ষক ড্রেক কলেন্ডারের সুবাদে সফল হয়নি একটি আক্রমণও।


৬৯ তম মিনিটে দুর্দান্ত এক সুযোগ সৃষ্টি করেন মেসি। কিন্তু প্রতিপক্ষের ডিফেন্ডারের পায়ে লেগে বল লক্ষ্যভ্রষ্ট হয়।


৭৮তম মিনিটে ডি বক্স থেকে মেসির নেয়া শট আটকে দিতে গিয়ে সেটি নিজেদের জালেই ঢুকিয়ে দেন শার্লটের এলিসন মালান্ডা। আর তাতে করে ব্যবধান গিয়ে ঠেকে ৩-০ তে।


গোল করার টানা দুইটি সুযোগ হাতছাড়া হলেও জালের দেখা পেতে বেশি সময় লাগেনি মেসির। ৮৬ তম মিনিটে শার্লটের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন তিনি। আর তাতেই এক হালি গোলের বড় জয় নিয়ে প্রথমবারের মতো লিগস কাপের ফাইনাল নিশ্চিত হয় ইন্টার মায়ামির।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com