অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ
দুই বিশ্বকাপের আক্ষেপ ঘুচল উরুগুয়ের
প্রকাশ : ১২ জুন ২০২৩, ১১:১৫
দুই বিশ্বকাপের আক্ষেপ ঘুচল উরুগুয়ের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুব বিশ্বকাপে দুইবার ফাইনালে উঠেও স্বপ্নভঙ্গ হয়েছে উরুগুয়ের। তবে এবার আর কোনো আক্ষেপের গল্প নয়। অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের ফাইনালে ইতালিকে ১-০ গোলে হারিয়ে টুর্নামেন্টটির ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে লাতিন আমেরিকার দেশটি।


রবিবার (১১ জুন) রাতে আর্জেন্টিনায় পর্দা নামল যুব বিশ্বকাপের। শিরোপা নির্ধারণী ম্যাচে এস্তাদিও সিউদাদ দে লা প্লাটা স্টেডিয়ামে বিজয়ের হাসি উরুগুয়ের। যদিও জয়টা সহজ ছিল না তাদের জন্য। ম্যাচের অন্তিম মুহূর্তে দলটির হয়ে জয়সূচক গোলটি করেন লুসিয়ানো রদ্রিগেজ।


ইতালির পোস্টে ১৫টি শট নিয়েছে উরুগুয়ের ফুটবলাররা। যেখানে লক্ষ্যে ছিল চারটি। অপরদিকে পুরো ম্যাচে ইতালির ফুটবলাররা মাত্র তিন শট নিতে পেরেছে প্রতিপক্ষের পোস্টে। যার একটিও অন টার্গেট ছিল না।


ফাইনালে প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধেও জাল খুঁজে পেতে ব্যর্থ হয় দুই দল। এক সময় মনে হচ্ছিল ম্যাচটি গড়াবে অতিরিক্ত সময়ে। তবে ম্যাচের নির্ধারিত সময়ের ৪ মিনিট আগে লুসিয়ানো রদ্রিগেজ গোল করে দলকে এগিয়ে দেন। এরপর আর কোনো দল গোল করতে না পারায় ১-০ তে জয় নিয়েই এবারের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় উরুগুয়ে।


এর আগে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলবধ করে সেমিফাইনালে জায়গা করে নেওয়া ইসরায়েলকে ১-০ গোলে হারিয়ে তৃতীয়বারের মতো ফাইনালে উঠে আসে উরুগুয়ে। আসরের সর্বোচ্চ গোলদাতা অ্যান্ডারসন দুয়ার্তেও উরুগুয়ের খেলোয়াড়।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com