মিলানকে হারিয়ে ফাইনালের পথে এগিয়ে ইন্টার
প্রকাশ : ১১ মে ২০২৩, ১৭:৫৩
মিলানকে হারিয়ে ফাইনালের পথে এগিয়ে ইন্টার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইতালির বিখ্যাত মিলান শহরের নগর প্রতিদ্বন্দ্বী দুই ক্লাব এসি মিলান ইন্টার মিলান। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনলা প্রথম লেগে এসি মিলানকে ২-০ গোলে হারিয়ে ১৩ বছর অপেক্ষারত ক্লাবটিকে ফাইনালে যেতে অপেক্ষা করতে হবে আর মাত্র একটি ম্যাচ। সান সিরোতে উত্তাপ ছড়ানো ম্যাচে সেমিফাইনালের দ্বিতীয় লেগের আগে নিজেদের এগিয়ে নিল লাউতারো মার্টিনেজের দল।


বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১ টায় ফাইনালে যাওয়ার লক্ষ্যে মাঠে নামে দুই দল। খেলা হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ই ঘরের মাঠ মিলান শহরের সান সিরো স্ট্যাডিয়ামে। ম্যাচ শুরুতেই গোল করতে মরিয়া হয়ে ওঠে দুই দল। তবে শুরুতে কিছুটা ছন্দহীনতায় থাকা এসি মিলান গোল হজম করে ম্যাচ শুরুর আট মিনিটের মাথায়।


ম্যাচের অষ্টম মিনিটে কর্ণার কিক পায় ইন্টার। কর্ণার কিকে এসি মিলানের পেনাল্টি বক্সে ভাসিয়ে দেয়া বল দারুণ এক ভলিতে জালবন্দি করেন ইন্টারের এডিন জেকো। নীরব দর্শকের ভূমিকা ছাড়া কিছুই করার ছিল না মিলান গোল রক্ষকের।


ম্যাচে লিড নিয়ে এগিয়ে থাকা ইন্টার পুনরায় দ্বিগুণ শক্তিতে শুরু করে আক্রমণ। ফলও পায় মিনিটের ব্যবধানেই। ম্যাচের দশম মিনিটে মাঝমাঠ থেকে মিলানের ফুটবলারদের ফাঁকি দিয়ে চোখের পলকে বল নিয়ে ডি বক্সে ঢুকে পড়েন ইন্টারের হেনরিখ মাখিতারিয়ান। তার নেয়া ডান পায়ের জোরালো শট ডান দিকে ঝাপিয়ে পড়েও মিলানের গোল রক্ষকের শেষ রক্ষা হয়নি। ২-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় সিমনে ইনজাঘির দল।


ম্যাচ শুরুর দশ মিনিটের মাথায় দুই গোল দিয়ে ফুরফুরে মেজাজে যাওয়া ইন্টার এরপর আক্রমণে গেছে আরও বেশ কয়েক বার। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। ম্যাচের ৩১ মিনিটে ইন্টারের লাউতারো মার্টিনেজ মিলানের বক্সে পড়ে যাওয়ায় রেফারি পেনাল্টিও দিয়েছিলেন। তবে ভিএআর এর মাধ্যমে অবশ্য সে সিদ্ধান্ত বাতিল হয়। প্রথমার্ধে আর গোল না হলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ইন্টার।


এদিকে দুই গোল হজম করে মিলান ভুগতে থাকে ছন্দহীনতায়। ফর্মে থাকা ফরোয়ার্ড রাফায়েল লেওয়া এ ম্যাচে খেলতে পারেনি চোটের কারণে যার প্রভাব পড়ে মাঠের খেলায়। প্রথমার্ধে মিলানের নেয়া পাঁচ শটের একটিও লক্ষ্যে ছিল না। একই সময়ে ইন্টারের নেয়া ১১ শটের তিনটিই ছিলো লক্ষ্যে।


দ্বিতীয়ার্ধে অবশ্য ঘুরে দাঁড়ানোর আভাস দেয় এসি মিলান। ৫০ তম মিনিটে ব্রাহিম দিয়াজের নেয়া শট চলে যায় গোল পোস্টের কিছুটা বাইরে দিয়ে। মিনিট তিনেক পর আরও একবার সুযোগ আসলেও জুনিয়র মেসিয়াস বল জালবন্দি করতে ব্যর্থ হন। এরপর ম্যাচের শেষ পর্যন্ত দুই দল একাধিক সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। শেষ পর্যন্ত গোল না হওয়ায় ইন্টার ২-০ স্কোর লাইনেই জয় লাভচ করে।


সান সিরোয় এ ম্যাচটি ছিলো মিলানের হোম ম্যাচ। দ্বিতীয় ধাপের ম্যাচটি তাই ইন্টারের হোম হওয়ায় তাদের দর্শকও থাকবে বেশি। সব মিলিয়ে ফাইনালে যাওয়ার পথে অনেকটাই এগিয়ে গেছে ইন্টার। এদিকে দুই গোলের ব্যবধানে পরাজিত হওয়ায় মিলানের জন্য কঠিনই হবে ফাইনালে খেলা। ১৭ই মে দ্বিতীয় লেগে একই মাঠে মুখোমুখি হবে দুই দল।


মজার বিষয়টি হচ্ছে, চ্যাম্পিয়ন্স লিগের নকআউট থেকে শুরু কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালের প্রতিটি লেগেই দুইটি করে ম্যাচ অনুষ্ঠিত হয়, আর সেই দুটি ম্যাচ হয় দুই দলের মাঠে, তবে এসি মিলান ও ইন্টার মিলান দুই দলের ঘরের মাঠই সান সিরো হওয়ায় দুটি লেগই হবে এই মাঠে।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com