মেসি-রোনালদোসহ সর্বোচ্চ আয়ের খেলোয়াড়দের তালিকা প্রকাশ
প্রকাশ : ০৩ মে ২০২৩, ১৬:২৯
মেসি-রোনালদোসহ সর্বোচ্চ আয়ের খেলোয়াড়দের তালিকা প্রকাশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এই বছরের জানুয়ারিতেই বিপুল পরিমাণ ট্রান্সফার ফি তে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে সৌদি ক্লাব আল-নাসরে পাড়ি জমান রোনালদো। আর তাতেই আয়ের দিক থেকে সবাইকে ছাড়িয়ে গেলেন এই পর্তুগিজ তারকা। ক্যারিয়ারের অন্তিম পর্যায়ে এসেও আয়ের দিক দিয়ে সবার ওপরে তিনি। সৌদি আরবে যাওয়ার পর কিলিয়ান এমবাপ্পে-লিওনেল মেসিদের ছাড়িয়ে আয়ের দিক দিয়ে ইতিহাস গড়লেন সিআর সেভেন।


২০২৩ সালে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদদের তালিকা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের সাময়িকী ফোর্বস। সেখানে স্থান পেয়েছে ১০জন খেলোয়াড়ের নাম। তবে ১০ জনের সংক্ষিপ্ত তালিকার সবচেয়ে ওপরের নামটি রোনালদোর। বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদ এখন এই পর্তুগিজ মহাতারকা।


ফোর্বসের মতে, মোট ১৩ কোটি ৬০ লাখ মার্কিন ডলার আয় করেছেন রোনালদো। যা ফুটবল ইতিহাসে সবচেয়ে বেশি আয় করার রেকর্ড। তাঁর বছরে আয় পড়ছে আনুমানিক ৭ কোটি ৫০ লাখ মার্কিন ডলার।


রোনালদোর আয়ের উৎস হিসেবে ম্যাচ ফি, ক্লাব বেতন, স্পন্সর ও বিভিন্ন প্রচারণাকে দেখিয়েছে ফোর্বস। সাময়িকীটি অনুযায়ী, নিজের আয়ে মাঠ থেকে ৪ কোটি ৬০ লাখ ডলার আয় করেছেন রোনালদো। এছাড়া বিজ্ঞাপনী প্রচারণা ও অন্যান্য উৎস থেকে বাকি আয় করেছেন রোনালদো।


তালিকাটির প্রথম তিনটি অবস্থানেই ফুটবলারদের জয়জয়কার, কেননা প্রথম, দ্বিতীয়, তৃতীয় তিন স্থানই অধিকার করে আছেন ফুটবলাররা। দ্বিতীয় স্থানে আছেন লিওনেল মেসি ও তৃতীয় স্থানে আছেন কিলিয়ান এমবাপ্পে। মেসির আয় ১৩ কোটি ডলার অপরদিকে এমবাপ্পের আয় ১২ কোটি ডলার।


এরপর চারে আছেন বাস্কেটবল তারকা ও এনবিএ কিংবদন্তি লেব্রন জেমস। তাঁর আয় ১১ কোটি ৯৫ লাখ ডলার। পাঁচে আছেন মেক্সিকান বক্সার কানেলো আলভারেজ। তাঁর আয় ১১ কোটি ডলার।


১০ কোটি ৭০ লাখ নিয়ে ছয়ে আছেন যুক্তরাষ্ট্রের গলফ তারকা ডাস্টিন জনসন। সাত নম্বরেও আছেন গলফার। তিনিও যুক্তরাষ্ট্রের। ১০ কোটি ৬০ আয় যুক্তরাষ্ট্রের ফিল মিকেলসনের। ১০ কোটি ৪ লাখ ডলার নিয়ে আটে আছেন বাস্কেটবল খেলোয়াড় স্টিফেন কারি। টেনিস থেকে অবসরে গিয়েও এই তালিকায় আছেন রজার ফেদেরার। তাঁর আয় ৯ কোটি ৫১ লাখ ডলার। ৮ কোটি ৯১ লাখ মার্কিন ডলার আয় নিয়ে তালিকার শেষ অবস্থানে আছেন মার্কিন বাস্কেটবল তারকা কেভিন ডুরান্ট।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com