ফুলহ‍্যামকে হারিয়ে শীর্ষে সিটি
প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৩, ২৩:২৩
ফুলহ‍্যামকে হারিয়ে শীর্ষে সিটি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইংলিশ প্রিমিয়ার লিগে ফুলহ‍্যামের মাঠে ২-১ গোলে জিতেছে ম‍্যানচেস্টার সিটি। আর এতে করে আর্সেনালকে পেছনে ফেলে শীর্ষ উঠে গেল ম‍্যানচেস্টার সিটি।


আর্লিং হলান্ডের গোলে তৃতীয় মিনিটেই এগিয়ে যায় পেপ গুয়ার্দিওলার দল।। জবাব দিতে দেরি করল না ফুলহ‍্যাম। আক্রমণ-পাল্টা আক্রমণে দারুণ জমে উঠা ম্যাচে ব‍্যবধান গড়ে দিলেন হুলিয়ান আলভারেস।


প্রতিপক্ষের মাঠে শুরুতে এগিয়ে যায় সিটি। ঠিক দিকে ঝাঁপ দিলেও হলান্ডের স্পট কিক ঠেকাতে পারেননি ফুলহ‍্যাম গোলরক্ষক বেনর্ড লেনো। নব্বই সেকেন্ডের মাথায় আলভারেসকে স্বাগতিক ডিফেন্ডার টিম রিম ফাউল করায় পেনাল্টি পেয়েছিল সিটি।


চলতি আসরে এটি হলান্ডের ৩৪তম গোল। এই প্রতিযোগিতার ইতিহাসে যা যৌথভাবে সর্বোচ্চ। অ‍্যান্ড্রু কোল ও অ‍্যালান শিয়েরার ৩৪ গোল করেছিলেন ৪২ ম‍্যাচের আসরে।


অনেকটা খেলার ধারার বিপরীতে পঞ্চদশ মিনিটে সমতা ফেরায় ফুলহ‍্যাম। মাঝমাঠ থেকে উঁচু করে বল বাড়ান রিম। ছুটে গিয়ে চমৎকার হেডে হ‍্যারি উইলসন খুঁজে নেন কার্লোস ভিনিসিউসকে। বুলেট গতির শটে বাকিটা সারেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। জায়গা থেকে নড়তেই পারেননি সিটি গোলরক্ষক।


২৬তম মিনিটে দলকে ফের এগিয়ে নেওয়ার দারুণ সুযোগ পেয়েছিলেন হলান্ড। কিন্তু বল নিয়ন্ত্রণে নিতে গিয়ে তালগোল পাকিয়ে দলকে হতাশ করেন তিনি। পরের মিনিটে জ‍্যাক গ্রিলিশের বুলেট গতির শট ব‍্যর্থ হয় গোলরক্ষকের হাত ছুঁয়ে ক্রসবারে লেগে।


৩৬তম মিনিটে আলভারেসের দারুণ গোলে ফের এগিয়ে যায় সিটি। রিয়াদ মাহরেজের কাছ থেকে বল পেয়ে চ‍্যালেঞ্জের মুখে বল হারাতে বসেছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে ধরে রাখেন পজেশন। একটু সময় নিয়ে ডি বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে খুঁজে নেন জাল। ঝাঁপিয়েও নাগালে পাননি লেনো।


৫ মিনিট পর ইলকাই গিনদোয়ানের শট ঠেকিয়ে ব‍্যবধান আরও বড় হতে দেননি ফুলহ‍্যাম গোলরক্ষক।


আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা ম‍্যাচে গোলের পরিষ্কার সুযোগ তৈরি করতে ভুগছিল দুই দলই। এর মধ‍্যেই ৬৬তম মিনিটে এদেরসনের ভুলে সমতা ফেরানোর সুযোগ পেয়ে গিয়েছিল ফুলহ‍্যাম। তবে কোনোমতে হাত ছুঁয়ে উইলসনের পা থেকে বল সরিয়ে নিতে পারেন সিটি গোলরক্ষক। বেঁচে যায় সফরকারীরা।


শেষ দিকে সিটিকে দারুণ চাপে রাখে ফুলহ‍্যাম কিন্তু ভাঙতে পারেনি জমাট রক্ষণ। প্রতি আক্রমণে ভীতি ছড়ালেও জালের দেখা আর পায়নি সিটি।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com