ফখর জামানের অবিশ্বাস্য ইনিংসে পাকিস্তানের দুর্দান্ত জয়
প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৩, ১৫:৪০
ফখর জামানের অবিশ্বাস্য ইনিংসে পাকিস্তানের দুর্দান্ত জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

৩৩৭ রানের বিশাল লক্ষ্য, প্রতিপক্ষ নিউজিল্যান্ডের দুর্দান্ত বোলিং অ্যাটাক, এমন ম্যাচ জেতা যেকোন দলের জন্যই কঠিন। কিন্তু দলটা যখন 'আনপ্রেডিক্টেবল' পাকিস্তান তখন মুহূর্তেই পাল্টে যেতে পারে হিসাব-নিকাশ। আর সব হিসাব-নিকাশ উল্টে-পাল্টে দিয়েই সিরিজের দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে পাকিস্তান।


নিউজিল্যান্ডের করা ৩৩৬ রানের বিশাল সংগ্রহকে বেশ অনায়াসেই টপকে গেছে পাকিস্তান। হাতে ছিল ১০ বল এবং ৭টি উইকেট।


এমন জয়ের মূল কান্ডারি ফখর জামানের বিধ্বংসী ব্যাটিং। অবিশ্বাস্য, অসাধারণ ব্যাটিং করেছেন এই পাকিস্তানি ওপেনার। টি-টোয়েন্টি স্টাইলকেও যেন হার মানিয়েছেন তিনি। ১৪৪ বলে খেলেছেন ১৮০ রানের বিধ্বংসী এক ইনিংস। শেষ পর্যন্ত অপরাজিত থেকেই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। ১৭ টি চার ও ৬ টি ছয়ের মারে তিনি সাজিয়েছেন তার ইনিংস।


ফখরের ইনিংসকে যোগ্য সঙ্গ দিয়েছেন অধিনায়ক বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ান। ৬৬ বলে ৬৫ রান করে আউট হয়েছিলেন বাবর আজম। মোহাম্মদ রিজওয়ানও খেলেছেন ৪১ বলে ৫৪ রানের অপরাজিত ইনিংস।


রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের করা ৩৩৬ রানের জবাব দিতে নেমে ইমাম-উল হককে নিয়ে উদ্বোধনী জুটিতে ৬৬ রান তুলেছিলেন ফাখর জামান। ২৬ বলে ২৪ রান করে আউট হন ইমাম।


এরপর বাবর আজমকে নিয়ে ১৩৫ রানের বিশাল জুটি গড়ে তোলেন ফাখর। ৩০তম ওভারে ২০১ রানের মাথায় আউট হন বাবর আজম। চার নম্বরে ব্যাট করতে নামা আবদুল্লাহ শফিকি খুব বেশি কিছু করতে পারেননি। ১৪ বল খেলে ৭ রান করে আউট হন তিনি। ২১৮ রানের মাথায় আউট হন শফিকি।


বাকি পথ অনায়াসেই পাড়ি দিয়ে দেন ফখর জামান এবং মোহাম্মদ রিজওয়ান। ১১৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তারা দু’জন। ফখর জামানের আফসোস, সুযোগ পেলে হয়তো তিনি ডাবল সেঞ্চুরিটাও করে ফেলতে পারতেন। ডাবল সেঞ্চুরি না পেলেও ম্যাচ সেরার পুরস্কারটা ঠিকই পেয়েছেন ফখর।


এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ড্যারিল মিচেল এবং টম ল্যাথামের ঝোড়ো ব্যাটিংয়ের ওপর ভর করে ৫ উইকেট হারিয়ে ৩৩৬ রান সংগ্রহ করেছিলো নিউজিল্যান্ড। ১১৯ বলে ১২৯ রানের ইনিংস খেলেন ড্যারিল মিচেল। ৮৫ বলে ৯৮ রান করে আউট হন টম ল্যাথাম। চাদ বোয়েজ করেছিলেন ৫১ রান। হারিস রউফ একাই নেন ৪ উইকেট। ১টি উইকেট নেন নাসিম শাহ।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com