সাবলীল ব্যাটিংয়ে মুশফিকের দশম সেঞ্চুরি
প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৩, ১৪:৩৫
সাবলীল ব্যাটিংয়ে মুশফিকের দশম সেঞ্চুরি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নানা সমালোচনায় জর্জরিত হয়ে মুশফিকুর রহিম টি-টোয়েন্টি ছেড়ে দিয়েছেন আগেই। এবার হয়তো ওয়ানডে এবং টেস্ট ক্রিকেটকেও বিদায় জানাবেন কিছুদিনের মধ্যে। কিন্তু তার আগে বুঝিয়ে দিয়েলেন, তাকে নিয়ে হওয়া সমালোচনা অনর্থক। তিনি এর চেয়েও অনেক ভালো।


ব্যাট হাতে সমালোচনার জবাব দিয়ে অসাধারণ এক সেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিকুর রহিম। ৪০ রানে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশ যখন ধুঁকছিলো, তখন হাল ধরেন মুশফিক এবং সাকিব। দু’জনের ব্যাটে গড়ে ওঠে ১৫৯ রানের বিশাল জুটি।


৫৪.৩ ওভারে চার মেরে ১৩৫ বলে ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। উইকেটে মুশফিক ১৩৫ বলে ১২ চার ও এক ছক্কায় ১০২ ও লিটন ৩ চারে ২৭ বলে ২৫ রানে অপরাজিত আছেন।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫৪.৩ ওভার শেষে চার উইকেট হারিয়ে ২৫৭ রান।


এদিকে মুশফিক সেঞ্চুরি পেলেও, সুযোগ হাতছাড়া করেছেন সাকিব আল হাসান। অ্যান্ডি ম্যাকব্রিনের বলে নাগালের বাইরের অফস্পিনে সুইপ খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন সাকিব। ফলে ৯৪ বলে ১৪ চারে ৮৭ রানে থামতে হয় এই বাঁহাতি অলরাউন্ডারের।


এর আগে মঙ্গলবার মিরপুরে একমাত্র টেস্ট ম্যাচটি শুরু হয়। প্রথম দিনে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারীরা। এরপর তাইজুল ইসলামের ঘূর্ণিতে প্রথম দিনে মাত্র ২১৪ রানে অলআউট হয়ে যায় তারা।


জবাবে ব্যাট করতে নেমে প্রথম দিনে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩৪ রান তুলে বাংলাদেশ। দিনের শেষ বলে তামিম ইকবালকে আউট করেন অ্যান্ডি ম্যাকব্রাইন। এতে করে ১৮০ রানে পিছিয়ে থেকে প্রথম দিনের খেলা শেষ শেষ করে স্বাগতিকরা।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com