আর্জেন্টিনার হয়েও আলভারেজ বনে গেলেন স্প্যানিশ ফুটবলার!
প্রকাশ : ০১ মার্চ ২০২৩, ১৭:০৫
আর্জেন্টিনার হয়েও আলভারেজ বনে গেলেন স্প্যানিশ ফুটবলার!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্যারিসে বর্ষসেরা ফুটবলার ঘোষণার মঞ্চে যেন তারার হাট বসেছিল। তবে এতজনের ভীড়ে সব আলো কেড়ে নিয়েছে আর্জেন্টিনা। স্বাভাবিকভাবে ‘ফিফা দ্য বেস্ট’ অ্যাওয়ার্ড মঞ্চে আর্জেন্টিনার দাপটই থাকবে সেটি অনুমেয় ছিল। ৮ ক্যাটাগরির পদকের মধ্যে তারা ৪টিতেই জিতে নিয়েছে। তবে পুরষ্কার না পেলেও আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলের জুলিয়ান আলভারেজও ছিলেন তালিকায়। সেখানেই ভুলটা হয়েছে। আর্জেন্টিনার হয়েও তিনি বনে গেলেন স্পেনের ফুটবলার!


বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার প্রধান তারকা লিওনেল মেসি তার প্রাপ্য স্বীকৃতি পেয়েছেন। কিন্তু তিনি ছাড়াও মূলত টিম হয়েই বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করে স্কালোনির দল। সেখানে ডি মারিয়া, ডি পল, এনজো ফার্নান্দেজদের সঙ্গে দলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন আলভারেজও। যার কারণে ফিফার বেস্ট ফুটবলারের তালিকায় স্থান করে নেন তিনি।


সেখানে আলভারেজ তালিকায় থাকা নেইমার, মোহামেদ সালাহ, কেভিন ডি ব্রুইনা ও রবার্ট লেভানডফস্কিদের ভোটাভুটিতে পেছনে ফেলেছেন। তাদের টপকে ৭ম স্থান দখল করে নেন তিনি। লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে, করিম বেনজেমা, লুকা মদ্রিচ, আর্লিং হলান্ড ও সাদিও মানের পরই তরুণ এই আর্জেন্টাইনের অবস্থান।


প্রথানুযায়ী ফিফা নিজেদের ওয়েবসাইটে অনুষ্ঠানের পরপরই ভোট পাওয়া শীর্ষ খেলোয়াড়দের তালিকা, কে কাকে ভোট দিয়েছেন, তা বিস্তারিত প্রকাশ করে। সেখানেই ধরা পড়ে আলভারেজকে নিয়ে ফিফার এই অবিশ্বাস্য ভুল। কিন্তু সেই তালিকায় নামের পাশে দেশের জায়গায় আর্জেন্টিনার বদলে স্পেন লিখেছে ফিফা।


যার কারণে ফিফা সেরাদের তালিকায় থাকার পরও মন খারাপ আলভারেজের। ফিফার এই মারাত্মক ভুল নিয়ে প্রতিবেদন করেছে আর্জেন্টিনার গণমাধ্যমও। সেখানে এ ভুলের জন্য ক্ষোভ প্রকাশ করেছে তারা। যদিও এখন পর্যন্ত সেই বিষয়ে কোনো জবাব দেয়নি ফিফা।


বিশ্বকাপে আর্জেন্টিনার জার্সিতে দুর্দান্ত ছিলেন আলভারেজ। গোল করেছেন ৪টি। এর মধ্যে ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালেও করেছিলেন জোড়া গোল। বর্তমানে তিনি ইংলিশ ক্লাব ম্যানচেস্টার হয়ে প্রিমিয়ার লিগের খেলায় ব্যস্ত সময় পার করছেন।


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com