আইসিসির বর্ষসেরা নারী ক্রিকেটার ন্যাট সিভার
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ২০:২৩
আইসিসির বর্ষসেরা নারী ক্রিকেটার ন্যাট সিভার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথমে আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হন ইংল্যান্ডের অলরাউন্ডার ন্যাট সিভার। এবার আইসিসির বর্ষসেরা নারী ক্রিকেটারের পুরস্কারও জিতলেন তিনি। বৃহস্পতিবার তাকে ‘রাসেল হেইহো ফ্লিন্ট’ ট্রফি তথা বর্ষসেরা নারী ক্রিকেটার হিসেবে ঘোষণা দেয় আইসিসি।


বর্ষসেরা নারী ক্রিকেটার হওয়ার দৌড়ে তিনি পেছনে ফেলেছেন ভারতের শ্রীমতি মান্দানা, নিউ জিল্যান্ডের আমেলিয়া কের ও অস্ট্রেলিয়ার বেথ মুনিকে।


সিভার ২০২২ সালে ৩৩ আন্তর্জাতিক ম্যাচে ১ হাজার ৩৪৬ রান করার পাশাপাশি উইকেট নিয়েছিলেন ২২টি।


এছাড়া ২০২২ নারী ক্রিকেট বিশ্বকাপেও দারুণ পারফরম্যান্স করেছিলেন। দুই সেঞ্চুরিতে হয়েছিলেন টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। তার পারফরম্যান্সে ভর করে ইংল্যান্ড উঠেছিল বিশ্বকাপের ফাইনালে। ফাইনালে শক্তিশালী অস্ট্রেলিয়ান বিপক্ষে ব্যাট হাতে নিজের সামর্থ প্রমাণ করেন। ১২১ বলে খেলেছিলেন অপরাজিত ১৪৮ রানের ঝলমলে ইনিংস।


টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেছিলেন অপরাজিত ১৬৯ রানের ইনিংস।


ওয়ানডে ক্রিকেটে তিনি প্রায় ৬০ গড়ে এবং ৯১.৪৩ স্ট্রাইক রেটে ২০২২ সালে ৮৩৩ রান করেছিলেন। এছাড়া বল হাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫৯ রান দিয়ে ক্যারিয়ার সেরা ৪ উইকেট নিয়েছিলেন।


২০২২ সালে তার ফর্ম নিয়ে সিভার বলেছেন, ‘আমি আমার ফর্ম নিয়ে সত্যিই খুশি। এটা ভেবেই অবাক লাগছে যে গেল বছরে বিশ্বকাপ ছিল। আর বিশ্বকাপে দুটি সেঞ্চুরি করা আমার জন্য ছিল বিশেষ কিছু। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচের ইনিংসটিও ছিল অসাধারণ।’


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com