শিরোনাম
রিয়ালকে হটিয়ে শীর্ষ ধনী ক্লাব ম্যানইউ
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৭, ১৫:২৮
রিয়ালকে হটিয়ে শীর্ষ ধনী ক্লাব ম্যানইউ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

মাঠের পারফরমেন্স যাই হোক না কেন ২০১৫-১৬ মৌসুমে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদকে পিছনে ফেলে বিশ্বের সবচেয়ে ধনী ক্লাব হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।


এই নিয়ে ২০ বারের বিশ্বের সবচেয়ে ধনী ক্লাব খুঁজে বের করার জন্য বার্ষিক আর্থিক পর্যালোচনার পরিচালনা করা হয়েছে। যার নিরিখে রেড ডেভিলসরা উপরে উঠে এসেছে।


বছরখানেক আগে পূর্ববর্তী সংস্করণ যখন প্রকাশ করা হয়েছিল তখন সেই তালিকায় থাকা স্প্যানিশ জায়ান্ট মাদ্রিদ এবারের তালিকায় তৃতীয় স্থানে নেমে গেছে।


এই এক বছরে ইউনাইটেডের বার্ষিক আয় ৩৯৫.২ মিলিয়ন পাউন্ড থেকে নাটকীয়ভাবে বেড়ে ৫১৫.৩ মিলিয়ন পাউন্ডে দাঁড়িয়েছে। এর ফলে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার (৪৬৩.৮ মিলিয়ন পাউন্ড) ও রিয়ালের থেকে ১০ শতাংশ বেড়ে ইউনাইটেডকে প্রথম স্থান উপহার দিয়েছে।


শীর্ষ পাঁচের অপর দুই দল হলো- বায়ার্ন মিউনিখ ও ম্যানচেস্টার সিটি। ষষ্ঠ স্থানে রয়েছে ফ্রেঞ্চ লীগ ওয়ান চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই। শীর্ষ দশের অপর দলগুলো হলো আর্সেনাল, চেলসি, লিভারপুল ও জুভেন্টাস যাদের অবস্থান অপরিবর্তিত রয়েছে।


এছাড়া শীর্ষ ২০ ধনী ক্লাবে এবার জায়গা করে নিয়েছে দুটি নতুন ক্লাব। ওয়েস্ট হ্যাম ১৮তম স্থানে ও প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন লিস্টার সিটি উঠে এসেছে ২০তম স্থানে।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com