শিরোনাম
৫৬ রানের লিড মুশফিকদের
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৭, ১০:২২
৫৬ রানের লিড মুশফিকদের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ওয়েলিংটনে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্টের চতুর্থ দিনে ব্যাট করতে নেমে ৫৩৯ রানে অলআউট হয়েছে নিউজিল্যান্ড। ফলে দ্বিতীয় ইনিংসে মাঠে নামার আগে ৫৬ রানের লিড পেল বাংলাদেশ। সফরকারী মুশফিকুর রহিমের দল স্বাগতিকদের থেকে ৫৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে।


রবিবার ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ৩ উইকেটে ২৯২ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। শুরুতে বৃষ্টির বাধার মুখে পড়লেও কিছুক্ষণের মধ্যে আবহাওয়া পরিষ্কার হয়ে যায়। তখন পাঁচ মিনিটের মাথায় খেলা শুরু করেন আম্পায়াররা।


এর আগে সাকিব আল হাসানের ডাবল সেঞ্চুরি (২১৭), মুশফিকুর রহিমের সেঞ্চুরির (১৫৯) ওপর ভর করে বাংলাদেশ ৫৯৫ রান করেই ইনিংস ঘোষণা করে।


শুক্রবার ওয়েলিংটনে ঘটনাবহুল একটি দিন পার করেছিল বাংলাদেশ। বেশ কিছু অর্জনের মধ্য দিয়ে সাকিব-মুশফিকরা নিজেদের ঝুলিটাকেও সমৃদ্ধ করেছেন। শনিবার ম্যাচের তৃতীয় দিনে বেশ সতর্কভাবেই শুরু করেছিলেন তারা।


সকালে পেসার তাসকিন আহমেদকে সাথে নিয়ে সাব্বির রহমান বেশ স্বাচ্ছন্দ্যেই খেলে যাচ্ছিলেন নিউজিল্যান্ড বোলারদের। কিন্তু ১৪৪তম ওভারে তাসকিন ফিরে যান ব্যক্তিগত ৩ রানের মাথায়।


তারপরও সাব্বির সাবলীলভাবে খেলে ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি করেন। তিনি ৮৬ বলে ৫৪ রান করেন। তাকে যোগ্য সাপোর্ট দিয়ে পেসার কামরুল ইসলাম রাব্বি ২১ বল খেলে ৬ রান করেন। সাব্বিরের হাফ সেঞ্চুরির পর বাংলাদেশ ইনিংস ঘোষণা করে ৫৯৫ রানে। ১৫২ ওভার খেলে আট উইকেট হারিয়ে এই রান করে তারা।


এর আগে ম্যাচের দ্বিতীয় দিনে সাকিব আল হাসানের ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি এবং মুশফিকের সেঞ্চুরিতে বড় সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। সাকিব করেছিলেন ২১৭ এবং মুশফিক ১৫৯ রান। সেই সুবাদে সাত উইকেট ৫৪২ রান করে দ্বিতীয় দিন পার করেছিল বাংলাদেশ। তৃতীয় দিনে আরো ৫৩ রান যোগ করে মুশফিক বাহিনী।


টেস্টে এক ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ ছিল ৬৩৮ রান। ২০১৩ সালে গলে শ্রীলংকার বিপক্ষে এ রান করেছিল তারা। এবার সেই রানকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ থাকলেও বাংলাদেশ ইনিংস ঘোষণা করে সুযোগ হাতছাড়া করে।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com