‘গণমাধ্যম প্রতিষ্ঠান হিসেবে এক যুগে পদার্পণ অনেক বড় সাফল্য’
প্রকাশ : ০২ আগস্ট ২০২৩, ০৮:২৪
‘গণমাধ্যম প্রতিষ্ঠান হিসেবে এক যুগে পদার্পণ অনেক বড় সাফল্য’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একটি গণমাধ্যম প্রতিষ্ঠানের এক যুগে পদার্পণ করা অনেক বড় সাফল্য। এক যুগ ধরে টিকে আছে মানে হলো পাঠকের চাহিদা পূরণ করতে পেরেছে বলে গণমাধ্যমটি পাঠক নন্দিত হতে পেরেছে। বর্তমান অবাধ তথ্য-প্রবাহের যুগে অসংখ্য পোর্টালের ভিড়ে এক যুগে পদার্পণ করা সবচেয়ে বড় সাফল্য। বিবার্তা২৪ডটনেট এই দীর্ঘ সময় পাড়ি দিয়ে পেশাদারিত্বের জায়গা তৈরি করেছে। গণমাধ্যমটি সময়ের সব চ্যালেঞ্জ মোকাবিলা করে পাঠক নন্দিত হয়েছে বলে দীর্ঘদিন টিকে আছে। বিবার্তার এগিয়ে যাওয়া অব্যাহত থাকুক।


-কথাগুলো বলেছেন, দেশবরেণ্য বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্বরা। বিবার্তা২৪ডটনেটের যুগপূর্তি উৎসব উপলক্ষ্যে দেয়া শুভেচ্ছা বক্তব্যে তারা এসব কথা বলেন।


বিবার্তার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে গণমাধ্যমটিকে ঘিরে প্রত্যাশা জানতে চাইলে দৈনিক আজকের পত্রিকার সম্পাদক গোলাম রহমান বলেন, ১২ বছর ছোট বিষয় নয়, এটি একটি বড় বিষয়। পপুলার ফরমেট অনলাইনে গণমাধ্যম হিসেবে বিবার্তা গ্রহণযোগ্যতা পেয়েছে। আমি আশা করব, বিবার্তা অতীতের মতো ভবিষ্যতেও বিভিন্ন ইস্যুতে সোচ্চার থাকবে এবং সত্যকে তুলে ধরবে। প্রগতিশীল আন্দোলনে নিয়োজিত রাখবে। আমি বিবার্তা সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা জানাই।


গ্লোবাল টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ইশতিয়াক রেজা বলেন, প্রথমেই বিবার্তার সম্পাদক, বিবার্তা পরিবারের প্রত্যেককে অভিনন্দন জানাই। বিবার্তার সাথে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানাই। বিবার্তা একটি সময় পার করেছে- আমি বলব এই সময়টি বাংলাদেশের রাজনীতির ইতিহাসের খুবই গুরুত্বপূর্ণ সময় পার করেছে। এই সময়ে মুক্তিযুদ্ধের পক্ষে একটি বয়ান তৈরিতে, প্রজন্মকে সঠিক তথ্য দিতে এবং ইতিহাস ঘেঁটে সত্যকে বের করে আনতে ভূমিকা রেখেছে। আগামী দিনগুলোতে বাংলাদেশ যে নতুন জায়গায় যেতে চায়, নতুন করে বিকশিত হওয়ার স্বপ্ন দেখে- সেখানেও নিশ্চয়ই বিবার্তা বড় ভূমিকা রাখতে পারবে। সবসময় সত্যের প্রতি নিষ্ঠাবান ও অটল থাকলে মানুষ গণমাধ্যমকে নিজের মাধ্যম বলে মনে করে। আমি বিশ্বাস করি বিবার্তা সেই জায়গা, সেই অঙ্গীকার থেকে পিছপা হবে না।


ডিবিসি টেলিভিশনের এডিটর প্রণব সাহা বলেন, বিবার্তা এতোদিনে যে জায়গায় এসেছে এ জায়গাটি ধরে রাখা বড় চ্যালেঞ্জ। আমরা যারা বিবার্তাকে পছন্দ করি তারা চাইব বিবার্তা তার অবস্থান থেকে গ্রহণযোগ্য ও নিরপেক্ষতা বজায় রেখে সংবাদ প্রচার করবে। আমরা আশা করি বিবার্তা ভবিষ্যতে আরো ভালো করবে। নিরপেক্ষ সংবাদ প্রচারে সঙ্গে সঙ্গে বিবার্তার কাছে আমরা খবরের সঠিক ও যুক্তিসংগত বিশ্লেষণ চাই। যুগপূর্তিতে বিবার্তা পরিবারের সকলের জন্য শুভ কামনা।


জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, এক যুগপূর্তি খুবই ভালো দিক। বাংলাদেশের মানুষ শুরু করে, শেষ করে না। বিবার্তা ১২ বছর টিকে আছে এটি একটি বড় বিষয়। আমি বিশ্বাস করি, বিবার্তা বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করবে দেশের জন্য, মানুষের জন্য- স্বাধীনতার পক্ষে। বিবার্তার নিরপেক্ষ সাংবাদিকতার ধারা অব্যাহত রাখবে। বিবার্তার সর্বাঙ্গীণ সফলতা কামনা করছি।


বৈশাখী টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক সাইফুল ইসলাম বলেন, একটি গণমাধ্যম প্রতিষ্ঠানের এক যুগে পদার্পণ করা অনেক বড় সাফল্য। এক যুগ ধরে টিকে আছে মানে হলো পাঠকের চাহিদা পূরণ করতে পেরেছে বলে গণমাধ্যমটি পাঠক নন্দিত হতে পেরেছে। অবাধ তথ্য-প্রবাহের যুগে অসংখ্য পোর্টালের ভিড়ে এক যুগে পদার্পণ করা সবচেয়ে বড় সাফল্য। বর্তমানে সোশাল মিডিয়ায় অর্ধসত্য, অসত্য তথ্যের কারণে মানুষ যখন বিভ্রান্তির মধ্যে পড়ে তখন সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ দিতে পারা; বিবার্তা সেই জায়গাতে পাঠকদের প্রত্যাশা পূরণ করতে পেরেছে। আগামী দিনেও পাঠকদের আস্থা ও বিশ্বাস ধরে রাখতে পারবে, এটা আমার প্রত্যাশা।


ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোরসালিন নোমানী বলেন, বিবার্তার যুগপূর্তিতে প্রতিষ্ঠাবার্ষিকীতে সম্পাদক, সংবাদ কর্মীসহ সকলকে ঢাকা রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। দেশে মানুষের পক্ষে, দেশের পক্ষে আরো আরো বেশি করে কথা বলুক। আরো বস্তুনিষ্ঠতার সাথে সংবাদ প্রকাশ করুন। বিবার্তা আরো পেশাদারিত্বের সাথে এগিয়ে যাক এই প্রত্যাশা করি। সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা।


বিবার্তা/সোহেল/রোমেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com