বিয়ের উপহার ওটিটি সাবস্ক্রিপশন!
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৩, ১০:৪৯
বিয়ের উপহার ওটিটি সাবস্ক্রিপশন!
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

শীতকে যেন অন্য অর্থে বিয়ের মৌসুমও বলা চলে। শীত আসলেই বিয়ের ধুম পড়ে যায়। আর বিয়ে মানেই আয়োজন, খাওয়া-দাওয়া, মজা, সাজগোজ। বিয়ের দিনটি বর-কনের জন্য দিন বিশেষ হলেও অতিথিদের জন্যও কম কিছু নয়। বিয়েতে অতিথিরও আনন্দ, সাজগোজ কোনো কিছুতেই কমতি হয় না। তবে বিয়ের দাওয়াত পেলে প্রথমেই যে বিষয়টি মাথায় আসে সেটি হচ্ছে, বর-কনেকে কী উপহার দেওয়া যায়।


গতানুগতিক উপহার থেকে বেরিয়ে অন্য কিছু ভাবুন। জুয়েলারি, শাড়ি, শোপিস, বিছানার চাদর, ক্রোকারিজ আইটেম বাদ দিয়ে উপহারের তালিকায় রাখতে পারেন গ্যাজেট। বৈদ্যুতিক গ্যাজেট, যেমন ফায়ার স্টিক, স্মার্টফোন, স্মার্ট টিভি বা ট্যাবলেট, স্মার্টঘড়ি, হেডফোন, ব্লুটুথ স্পিকার হতে পারে দারুণ কিছু কাজের উপহার। এছাড়াও দিতে পারেন এক বছরের ওটিটি সাবস্ক্রিপশন।


বর্তমানে ওটিটি প্ল্যাটফর্মগুলোতেই মানুষ বুঁদ হয়ে থাকছেন সারাদিন। সময় পেলেই ঢুঁ মারছেন প্ল্যাটফর্মগুলোতে। দেশি-বিদেশি সিরিজ, সিনেমা, ওয়েব ফিল্ম দেখছেন সবাই। দিন দিন এসবের চাহিদাও বাড়ছে। তাই তো দেশি-বিদেশি নির্মাতা, শিল্পীরাও ঝুঁকছেন ওটিটির দিকে। নবদম্পতিকে দিতে পারেন তাদের পছন্দের কোনো ওটিটির এক বছরের সাবস্ক্রিপশন।


জনপ্রিয় ম্যাগাজিন, অ্যামাজন প্রাইম, নেটফ্লিক্স বা দেশি কোনো প্ল্যাটফর্মের। নবদম্পতি যদি আপনার চেনা-জানা বা বন্ধুদের মধ্যে কেউ হয় তাহলে এটি হতে পারে একটি সেরা উপহার। চলুন জেনে নেওয়া যাক কয়েকটি জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন ফি সম্পর্কে-


নেটফ্লিক্স


বিশ্বের অন্যতম জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। সিনেমা ও টেলিভিশন ধারাবাহিক এবং ওটিটি সিরিজ দেখার জন্য সেরা এই প্ল্যাটফর্মটির গ্রাহক ২২ কোটি। মাসিক সাবস্ক্রিপশনে নেটফ্লিক্সে খরচ হবে ১ হাজার ৫৯৯ টাকা। যেটি চারটি ডিভাইসে আপনি লগইন করতে পারবেন। এছাড়া এক বছরে পাঁচটি ডিভাইস এবং চারটি স্ক্রিনে সাবস্ক্রিপশন ফি ১২ হাজার ৯৯৯ টাকা।


অ্যামাজন প্রাইম


অ্যামাজন প্রাইমে মাত্র ৩ হাজার ৪৯৯ টাকায় সারা বছরের জন্য সাবস্ক্রিপশন করতে পারবেন। তবে এখন আরও সস্তায় মাত্র ১ হাজার ৯০০ টাকায় এক বছরের সাবস্ক্রিপশন পেতে পারেন অ্যামাজনে। তবে সেজন্য ব্যবহার করতে হবে অ্যামাজন লাইট ভার্সন।


হইচই


ভারতীয় প্ল্যাটফর্ম হলেও বাংলাদেশে বেশ জনপ্রিয় এটি। পশ্চিম বাংলার কনটেন্টের পাশাপাশি বাংলাদেশের অনেক কনটেন্ট পাওয়া যাচ্ছে হইচইতে। খুব অল্প টাকায় হইচইয়ের সাবস্ক্রিপশন পাওয়া যায়। চাইলে নেটফ্লিক্সের সঙ্গে হইচইয়েরও এক বছরের সাবস্ক্রিপশন উপহার দিতে পারেন। এই প্ল্যাটফর্মে এক বছরের জন্য সাবস্ক্রিপশন ফি মাত্র ১ স্ক্রিনের জন্য ৫০০ এবং ২ স্ক্রিনের জন্য ৭০০ টাকা। মাঝে মধ্যে নানান ডিসকাউন্ট অফার দিয়ে থাকে প্ল্যাটফর্মগুলো। তখন আরও কমে পাওয়া যায় সাবস্ক্রিপশন।


চরকি


দেশীয় ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে দিন দিন বেড়েই চলছে দর্শকপ্রিয়তা। সিনেমা, সিরিজ, ডকুমেন্টরি, গানসহ নানান ধরনের কনটেন্ট পাওয়া যাবে প্ল্যাটফর্মটিতে। দেশীয় প্ল্যাটফর্ম হওয়ায় সাবস্ক্রিপশন ফিও অনেক কম। চাইলে নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম, হইচইয়ের সঙ্গে চরকির একটি এক বছরের সাবস্ক্রিপশন দিতে পারেন নবদম্পতিকে।


বিঞ্জ


এটিও দেশীয় একটি ওটিটি প্ল্যাটফর্ম। তবে অন্যদের থেকে খানিকটা আলাদা। প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে ভিন্ন ভাবেই উপস্থাপন করেছে সাইটটি। আর দশটি ওটিটি প্ল্যাটফর্মের মতো লাইভ টিভি, মুভি, সিরিজ দেখানোয় সীমাবদ্ধ থাকেনি বিঞ্জ। বিঞ্জ ডিভাইস উপহার দিতে পারেন নবদম্পতিকে। দেশ-বিদেশের ১৫০টিরও বেশি লাইভ টিভি চ্যানেল রয়েছে এতে। এ ছাড়াও ওয়েব সিরিজ, সিনেমা, নাটক তো থাকছেই। একটি বিঞ্জ ডিভাইস ৫ হাজার টাকার মধ্যেই পেয়ে যাবেন যেকোনো রবিশপ, বিডিশপ বা প্রিয়শপে।


বিবার্তা/বর্ষা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com