কম দামে সেরা ৫টি বাইক
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৩, ১৪:৪৪
কম দামে সেরা ৫টি বাইক
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

যানজটের এই শহরে সময়মতো গন্তব্যস্থলে পৌঁছানো চ্যালেঞ্জের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এজন্য দিন দিন দুই চাকা যানের চাহিদস বেড়েই চলেছে। দুই চাকার যান অর্থাৎ বাইক কেনার সময় মাইলেজ, ইঞ্জিন, মডেলসহ নানান বিষয়ের উপর খেয়াল রাখতে হয়। তবে সবচেয়ে বেশি যে ব্যাপারে খেয়াল রাখতে হয় সেটি হচ্ছে বাজেট।


বিভিন্ন নির্মাতা সংস্থাগুলো নতুন বছরে অসংখ্য বাইক আনছে। কম দামের মধ্যে প্রায় প্রতিটি টু-হুইলার বিক্রয়কারী সংস্থার ঝুলিতেই কম বেশি বাইক রয়েছে। এগুলোর মূল্য যেমন কম, আবার সামান্য খরচেই চালানো যায়। দেখে নিন নতুন বছরের পাঁচটি সেরা মডেলের বাইক-


হোন্ডা ড্রিম ১০০-১১০ সিসি
নতুন বছরে দেশের অন্যতম জনপ্রিয় বাইক নির্মাতা সংস্থা হোন্ডার একাধিক বাইক আসছে বাজারে। হোন্ডার বাইক হোন্ডা ড্রিম ১১০ এবং হোন্ডা ড্রিম ১০০ সিসি বাইক পাওয়া যাবে জানুয়ারি মাসেই। বাইকটিতে ব্যবহার করা হয়েছে ১১০ সিসি ইঞ্জিন, ইঞ্জিন থেকে ম্যাক্সিমাম ৮.২৫ বিএইচপি পাওয়ার এবং ৯.০৯ এনএম টর্ক উৎপন্ন হয়। কোম্পানির মতে এই বাইকটি সর্বোচ্চ ৬০ কেএমপি১ মাইলেজ পাবেন। বর্তমানে এর দাম থাকছে ১ লাখ থেকে ১ লাখ ৫ হাজার টাকা।


টিভিএস ফিরও ১২৫
২০২২ সালের শুরুতে টিভিএস একাধিক প্রোডাক্টের নাম রেজিস্টার করেছে বলে জানা গেছিল। যার মধ্যে একটি হল ফিরও। এখন সংস্থার ঝুলিতে রয়েছে একটি দৃঢ় প্লাটফর্ম এবং রাইডার ১২৫-এ ব্যবহৃত একটি উন্নত পারফরম্যান্সের ১২৫ সিসি ইঞ্জিন। এর দাম থাকবে ৮০ হাজার থেকে ১ লাখ টাকার মধ্যে।


ওলা বদ্যুতিক স্কুটার
২০২৩ সালে বিভিন্ন সময়ে আসছে ওলার বেশ কয়েকটি বৈদ্যুইতিক স্কুটার। সংস্থার এক অফিসিয়াল ব্লগ পোস্টে ওলার সিইও জানান, ২০২৩ সালে তারা একাধিক ইলেকট্রিক টু-হুইলার লঞ্চ করবে। যার মধ্যে রয়েছে একাধিক প্রিমিয়াম বাইক। বিভিন্ন বৈশিষ্ট্যযুক্ত এসব বাইকের দামও থাকছে হাতের নাগালে।


ইয়ামাহা এক্সএসআর ১২৫
২০২৩ সালে ভারতীয় বাজারে লঞ্চের তালিকায় রয়েছে ইয়ামাহা এক্সএসআর ১২৫ বাইকটি। বর্তমানে ব্র্যান্ডের এন্ট্রি লেভেল রেট্রো মোটরসাইকেল হিসেবে ইউরোপের বাজারে এটি বিক্রি হয়। এটি ১২৫ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিনে ছোটে। যা থেকে সর্বোচ্চ ১৪.৭৫ বিএইচপি শক্তি এবং ১০.৮৫এমএম টর্ক উৎপন্ন হয়। দাম হতে পারে ১ লাখ ৩৫ হাজার টাকা।


পিউর ইভি ইকোড্রাইফট
পিউর ইভি এরই মধ্যে তাদের ইলেকট্রিক বাইক ইকোড্রাইফট সম্পর্কে তথ্য প্রকাশ করেছে। এটি সংস্থার ফ্ল্যাগশিপ মোটরসাইকেলের জায়গা পেতে চলেছে বলে অনুমান। বেশ ভালো মাইলেজ পাওয়া যাবে বাইকটিতে। দাম থাকতে পারে ১ লাখ ৩০ হাজার টাকা। খুব শিগগির বাজারে আসছে বাইকটি।


বিবার্তা/বর্ষা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com