শিরোনাম
রাজশাহীতে বিগ ২০২০ ক্যাম্পেইন অনুষ্ঠিত
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২০, ১৯:১৩
রাজশাহীতে বিগ ২০২০ ক্যাম্পেইন অনুষ্ঠিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বরিশাল ও খুলনার পরে রাজশাহীর বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে অনুষ্ঠিত হলো “বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট (বিগ)’’ অ্যাক্টিভেশন ক্যাম্পেইন।


বুধবার সামাজিক দুরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত প্রচারণায় সভাপতি ছিলেন রাজশাহী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. কামরুজ্জামান।


বিশেষ অতিথি ছিলেন আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (উপসচিব) কাজী হোসনে আরা, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)- এর তড়িৎ ও কম্পিউটার কৌশল বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. শামিম আনোয়ার এবং সহকারী অধ্যাপক তাসনিম বিনতে শওকত।


অনুষ্ঠানে আইডিয়া প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (উপসচিব) কাজী হোসনে আরা স্টার্টআপদের নিয়ে প্রকল্পের বিভিন্ন কার্যক্রমের প্রতিচ্ছবি তুলে ধরেন।


অপরদিকে নিজেদের উদ্ভাবনী শক্তিকে কাজে লাগিয়ে দেশীয় উদ্ভাবক ও উদ্যোক্তাগণকে নিজেদের মেধা ও সৃজনশীলতার সমন্বয়ে বিভিন্ন উদ্ভাবন তৈরি করে বাস্তব জীবনের নানা সমস্যা সমাধানে এগিয়ে আসতে তরুণদের আহ্বান জানানআইডিয়া প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (উপসচিব) কাজী হোসনে আরা।


অতিথিদের বক্তব্য শেষে “বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২০ (বিগ)” সম্পর্কিত একটি কি-নোট উপস্থাপন করেন আইডিয়া প্রকল্পের পরামর্শক শারমিন আকতার।


অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট), রাজশাহী কলেজ, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)-সহ রাজশাহীর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, তরুণ উদ্ভাবক ও স্টার্টআপসহ জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট অ্যাক্টিভেশন ক্যাম্পেইনের সাথে সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।


অ্যাক্টিভেশন প্রোগ্রামের শেষে রাজশাহীর উদ্যোক্তা ও উদ্ভাবকদের নিয়ে “রাজশাহী স্টার্টআপ” কমিউনিটির শুভ উদ্বোধন করা হয়।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com