শিরোনাম
মোবাইলে আর্থিক লেনদেনের নতুন সেবা ট্যাপ
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২০, ১৩:৪৭
মোবাইলে আর্থিক লেনদেনের নতুন সেবা  ট্যাপ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের ডিজিটাল আর্থিক লেনদেনে যোগ হলো আরো নতুন একটি সেবা। শুধু জাতীয় পরিচয়পত্র ও সেলফির মাধ্যমে সেবাটি গ্রহণের জন্য নিবন্ধন করতে পারবেন গ্রাহক। মিলিটারি গ্রেড নিরাপত্তা নিয়ে চালু হলো নতুন এই মোবাইলে আর্থিক লেনদেন সেবা ট্রাস্ট আজিয়াটা পে (ট্যাপ)।


বুধবার সন্ধ্যায় একটি ডিজিটাল প্ল্যাটফর্মে সেবাটির উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।


অনুষ্ঠানে সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল মো. এনায়েত উল্যাহ, বাংলাদেশ ব্যাংকের পেমেন্টসিস্টেম ডিপার্টমেন্টের জেনারেল ম্যানেজার মো. মেজবাউল হক, ট্রাস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও ফারুক মঈন উদ্দিন আহমেদ এবং ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের ভারপ্রাপ্ত সিইও দেওয়ান নাজমুল হাসান বক্তব্য দেন।


অনুষ্ঠানে ট্রাস্ট আজিয়াটা লিমিটেড এর ডিরেক্টর, আর্মি ওয়েল ফেয়ার ট্রাস্ট এর ম্যানেজিং ডিরেক্টর এবং আজিয়াটা ডিজিটাল সাভিসেস এর ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।


আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, সেবাটির আওতায় গ্রাহকরা অর্থ জমা ও লেনদেন, ইউটিলিটি বিল পরিশোধ, বীমার কিস্তি, শিক্ষা প্রতিষ্ঠানের ফি, তিন বাহিনীর নিয়োগ সংক্রান্ত ফি জমা দেওয়া, রেমিট্যান্স গ্রহণ, অনলাইন মার্চেন্ট পেমেন্ট এবং সকল মোবাইল ফোন অপারেটরের রিচার্জ সেবা গ্রহণ করতে পারবেন।


ট্যাপ-এর বিশেষত্ব হচ্ছে- শুধু জাতীয় পরিচয়পত্র ও সেলফির মাধ্যমে সেবাটি গ্রহণের জন্য নিবন্ধন করতে পারবেন গ্রাহকরা। একমাত্র এই সেবাটির মাধ্যমে ৫৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ফি, তিন বাহিনীর নিয়োগ সংক্রান্ত ফি এবং জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্টের ফি পরিশোধ করা যাবে। টি-ক্যাশ-এর সকল গ্রাহক এখন ট্যাপ এর গ্রাহকে পরিণত হবেন এবং আগের সকল সুযোগ সুবিধা অক্ষুণ্ণ রেখে আরো আকর্ষণীয় ব্যবহার বান্ধব অত্যাধুনিক অ্যাপস এর মাধ্যমে ফিচারটি ব্যবহার করতে পারবেন। পাশাপাশি ফিচারটি’র রয়েছে মিলিটারি গ্রেড নিরাপত্তা ব্যবস্থা।


ট্যাপ-ট্রাস্ট ব্যাংক লিমিটেড (টিবিএল) এবং আজিয়াটা ডিজিটাল সার্ভিসেসের (এডিএস) যৌথ উদ্যোগে গঠিত ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের একটি উদ্যোগ।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com