শিরোনাম
২০২০ সালের সবচেয়ে জনপ্রিয় ফ্ল্যাগশিপ স্মার্টফোন
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২০, ১৬:৩৯
২০২০ সালের সবচেয়ে জনপ্রিয় ফ্ল্যাগশিপ স্মার্টফোন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দামি স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য ২০২০ সাল বেশ আকর্ষণীয় হয়েছে। এই বছর অ্যাপল এবং স্যামসাং ছাড়াও আরো অনেক কোম্পানি তাদের দুর্দন্ত ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে লঞ্চ করেছে। আপনি যদি নতুন বছরটি একটি নতুন এবং শক্তিশালী ফিচারযুক্ত কোনও প্রিমিয়াম স্মার্টফোন দিয়ে শুরু করতে চান তবে বাজারে এই মুহূর্তে বেশ কিছু সেরা বিকল্প রয়েছে। তাহলে এখন জেনে নেওয়া যাক ২০২০ সাল জুড়ে ব্যবহারকারীদের কাছে চাহিদার শীর্ষে থাকা ও সবচেয়ে সেরা ৪টি স্মার্টফোন সম্পর্কে।


স্যামস্যাং গ্যালাক্সি নোট২০ আলট্রা
১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজসহ এই ফোনের দাম বর্তমানে অ্যামাজনে ১,০৪,৯৯৯ টাকায় লিস্ট করা রয়েছে। ফোনে ৩০৮৮×১৪৪০ পিক্সেল রেজোলিউশনসহ একটি ৬.৯ ইঞ্চিরডব্লিউকিউএইচডি+ ডায়নামিক অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। ১টিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড সপোর্ট করে, এই ফোনে এক্সোনস৯৯০ অক্টাকোর প্রসেসর রয়েছে।


ফটোগ্রাফির জন্য ফোনের পিছনে ১০৮মেগাপিক্সেলর প্রাইমারি লেন্সসহ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। সেলফি তোলার জন্য এই ফোনে একটি ১০ ​​মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে।


আইফোন ১২ প্রো ম্যাক্স
আইফোনের এই নতুন মডেলের দাম ১, ২৯,৯০০ টাকা। আইফোন ১২ প্রো সিরিজের এটি টপ-এন্ড স্মার্টফোন যা ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে আসে। আইওএস ১৪-এ কাজ করা এই ফোনে একটি ৬.৭-ইঞ্চি সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে দেওয়া হয়েছে। সেরেমিক শিল্ড সাথে আসা এই ফোনে, আপনি একটি দুর্দান্ত এ১৪ বায়োনিক চিপসেট পাবেন।


ফটোগ্রাফির জন্য ফোনে তিনটি ক্যামেরা রয়েছে। এটিতে ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড এঙ্গেল লেন্স সহ একটি ওয়াইড এবং একটি টেলিফোটো লেন্স রয়েছে। সেলফি তোলার জন্য এই ফোনে ১২ মেগাপিক্সেলের টু্ ডেপথ ক্যামেরা রয়েছে।


ওয়ানপ্লাস ৮ প্রো
ওয়ানপ্লাস ৮ প্রোতে থাকছে ৬.৭৮ ইঞ্চি কিউএইচডি + ফ্লুয়েড অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লেতে ১২০ এইচজেট রিফ্রেশ রেট থাকছে। ফোনের ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট, ১২জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ।


ওয়ানপ্লাস ৮ প্রোর পিছনে চারটি ক্যামেরা রয়েছে। প্রাইমারি ক্যামেরায় রয়েছে ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৬৮৯ সেন্সর। প্রাইমারি ক্যামেরায় অপটিকাল ও ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন থাকছে। সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা, ৪৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল কালার ফিল্টার। সেলফি তোলার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেল সনি আইএমএক্স৪৭১ সেন্সর।


শাওমি এমআই ১০ ৫জি
এই ফোনে রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চি কার্ভড অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লেতে থাকছে ৯০ এইচজেট রিফ্রেশ রেট ও ১৮০ এইচজেট টাচ রেসপন্স। ফোনের ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট, ৮জিবি পর্যন্ত এলপিডিডিআর ৫ র‌্যাম + ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.০ স্টোরেজ। ডুয়াল সিম এমআই ১০-এ অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির এমআই ১১ স্কিন চলবে।


এমআই ১০০-এর পিছনে চারটি ক্যামেরা রয়েছে। এই ক্যামেরায় ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর রয়েছে। সঙ্গে রয়েছে ১৩ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও দুটি ২ মেগাপিক্সেল সেন্সর। এই ক্যামেরায় থাকছে ৮কে ভিডিও রেকর্ডিং সাপোর্ট। সেলফি তোলার জন্য এমআই ১০ -এ ২০ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com