শিরোনাম
জাপানি প্রযুক্তি প্রতিষ্ঠানের সঙ্গে ড্রিম ডোর সফটের চুক্তি
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২০, ১৫:৫৫
জাপানি প্রযুক্তি প্রতিষ্ঠানের সঙ্গে ড্রিম ডোর সফটের চুক্তি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাপানের বৃহত্তম এনটিটি অ্যাডভান্সড টেকনোলজি কোম্পানির বাংলাদেশ প্রতিনিধি হিসেবে ড্রিম ডোর সফটের সাথে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। জাপানের টোকিওতে ড্রিম ডোর সফটের ডিরেক্টর ড. খান মোহাম্মদ আনোয়ারুস সালাম এবং এনটিটি অ্যাডভান্সড টেকনোলজির পক্ষ থেকে ফুকাশি আদানিয়া এবং অন্যান্য কর্মকর্তাদের উপস্থিতিতে এই চুক্তি স্বাক্ষর করা হয়।


চতুর্থ শিল্পবিপ্লবের অগ্রদূত হিসেবে বাংলাদেশের ড্রিম ডোর সফট বিশ্বের টেক জায়ান্ট কোম্পানিগুলোকে বাংলা ল্যাঙ্গুয়েজ প্রসেসিংয়ের ব্যাপারে সহায়তা করে আসছে। এরই ধারাবাহিকতায় বাংলা ভাষা এবং বাংলাদেশের প্রযুক্তিকে জাপানসহ বিশ্বের দরবারে তুলে ধরার জন্য এনটিটি অ্যাডভান্সড টেকনোলজির সাথে যৌথভাবে কাজ করবে ড্রিম ডোর সফট লি.।


এর মাধ্যমে রোবোটিক প্রসেস অটোমেশন (আরপিএ) এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করে কিভাবে জাপানের গভর্নমেন্ট, ব্যাংক, ইন্সুরেন্স এবং ই-কমার্স প্রতিষ্ঠানগুলো স্বয়ংক্রিয়ভাবে পরিচালিত হচ্ছে সে অভিজ্ঞতার ভিত্তিতে বাংলাদেশের কর্পোরেট প্রতিষ্ঠানগুলোকে সহায়তা দেয়া হবে। চলমান বিশ্বমন্দার ঢেউ কাটিয়ে তুলতে বাংলাদেশের প্রতিষ্ঠানগুলোকে ভর্তুকি দেওয়ার মাধ্যমে প্রযুক্তির প্রসারে সহায়তা করা হবে।


এই কার্যক্রমের আওতায় চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশের তরুণদের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং রোবটিক প্রসেস অটোমেশনে দক্ষ জনবল তৈরির লক্ষ্যে ড্রিম ডোর সফট এআই একাডেমীর মাধ্যমে ট্রেনিং/ওয়ার্কশপ আয়োজন করছে। ট্রেনিংয়ে অংশকারীদের জাপানসহ বিশ্বের বিভিন্ন দেশে কর্মরত অভিজ্ঞদের সাথে কাজ করার সুযোগ হবে।


আগ্রহীরা ড্রিম ডোর সফটের ওয়েবসাইটের এই ঠিকানায় গিয়ে নিবন্ধন করতে পারবেন।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com