শিরোনাম
২০২০ সালের সেরা অ্যান্ড্রয়েড স্মার্টফোন
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২০, ১৪:১৮
২০২০ সালের সেরা অ্যান্ড্রয়েড স্মার্টফোন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্যপ্রযুিক্তর এই সময়ে প্রায় সবার হাতেই একটা করে অ্যান্ড্রয়েড স্মার্টফোন রয়েছে। তবে বাজারে এখন উপলব্ধ অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলি খুব শক্তিশালী। এর মধ্যে বেশির ভাগ ফোনগুলির ৪জিবি, ৮জিবি, ১২জিবি র‌্যাম এবং এইচডি, অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। ফোনগুলি দিয়ে খুব ভাল মানের ছবিও তোলা যায়।


প্রতিযোগিতার বাজারে সেরা ব্র্যান্ডগুলি অত্যাধুনিক ফিচার ও গুণগত মান দিয়ে বাজার দখল করে রয়েছে। জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ডগুলোর মধ্য থেকে আজ এখানে বাজারের সেরা অ্যান্ড্রয়েড স্মার্টফোনের একটা লিস্ট দেওয়া হলো-


স্যামসাং নোট ২০ আল্ট্রা
স্যামসাং নোট২০ আল্ট্রা ফোনে রয়েছে সর্বোত্তম সম্ভাব্য ডিসপ্লে, ফাস্টেস্ট এক্সিনোস প্রসেসর এবং ১০৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা স্ট্যাক, যা অলরাউন্ড প্রিমিয়াম অভিজ্ঞতার প্রতিশ্রুতি দেয়।


এটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপও রয়েছে। তবে এর রিয়ার ক্যামেরাটি ১০৮ এমপি। যদিও ১২ এমপি পেরিস্কোপ লেন্স এবং ১২ এমপি আল্ট্রা ওয়াইড সেন্সর দেওয়া হয়েছে। সামনের ক্যামেরাটি ১০ ​​এমপি। পাওয়ার ব্যাকআপের জন্য, এটিতে ৪৫ ওয়াট দ্রুত চার্জিং সমর্থনসহ ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে।


ওয়ানপ্লাস 8 প্রো
ওয়ানপ্লাস 8 প্রো-তে থাকছে ডুয়াল স্পিকার ও ডলবি অ্যাটমস প্রযুক্তি। এই ফোনে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম চলবে। ওয়ানপ্লাস 8 প্রোতে থাকছে 6.78 ইঞ্চি কিউএইচডি+ ফ্লুইড এমোলেড ডিসপ্লে। এই ডিসপ্লেতে ১২০ এইচজেট রিফ্রেশ রেট থাকছে।


ফোনটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট, ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। ওয়ানপ্লাস 8 প্রোর পিছনে চারটি ক্যামেরা রয়েছে। প্রাইমারি ক্যামেরায় রয়েছে ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮৯ সেন্সর। প্রাইমারি ক্যামেরায় অপটিকাল ও ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন থাকছে। সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা, ৪৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল কালার ফিল্টার। সেলফি তোলার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেল সনি আইএমএক্স৪৭১ সেন্সর।


রিয়েলমি এক্স ৩ সুপার জুম
রিয়েলমে এক্স৩ সুপারজুম ফোনে ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ১০৮০×২৪০০ পিক্সেল দেওয়া। এছাড়াও, স্ক্রিনটি সুরক্ষিত করতে কর্নিং গরিলা গ্লাস ৫ সপোর্ট দেওয়া হয়েছে। এগুলি ছাড়াও ব্যবহারকারীরা এই ডিভাইসে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর পেয়েছেন। একই সাথে, এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১০ এর ভিত্তিতে রিয়েলমি অপারেটিং সিস্টেমটিতে কাজ করে।


স্যামস্যাং গ্যালাক্সি এস২০ আলট্রা
সেরা মোবাইল লিস্টে গ্যালাক্সি এস২০+ স্মার্টফোনকে গ্যালাক্সি এস২০+ অন্তর্ভুক্ত করা হয়েছে। এই ফোনর প্রচুর প্রিমিয়াম ফিচার দেওয়া হয়েছে যা এক্সপ্লোর কয়েক মাস সময় লাগে।


ফোনটিতে রয়েছে নতুন এক্সিনোস ৯৯০ যা ১৬জিবি র‌্যাম এবং ৫১২জিবি স্টোরেজসহ আসে। এস২০ আল্ট্রা একটি ১০৮মেগাপিক্সেলের প্রাথমিক ক্যামেরা যা আসে ৪৮ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফোটো ক্যামেরার এবং আল্ট্রাওয়াইড এর সাথে টিওএফ ৩ডি সেন্সরসহ দেওয়া। সামনের দিকে, আপনি কিউএইচডি রেজুলেশন সাথে ৬.৯ ইঞ্চি ডিসপ্লেসহ দেওয়া, যা ১২০ এইচজেট রিফ্রেশ রেট এবং এইচডিআর ১০ সাথে আসে।


শাওমি এমআই ১০
এই ফোনে আছে ৬.৭ ইঞ্চির এমোলেড ডিসপ্লে। আর এই ফোনের ডিসপ্লে ১১২০ নিটসের ব্রাইটনেস দিচ্ছে। ফোনে আছে পাঞ্চ হোল ডিসপ্লে ডিজাইন। শাওমি এমআই ১০ কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন ৮৬৫ য়ের সঙ্গে লঞ্চ করা হয়েছে।


এই ফোনের অন্যতম বড় বৈশিষ্ট্য ফোনের ক্যামেরা। এই ফোনে আছে ১০৮মেগাপিক্সেলর মেন ক্যামেরা আর এর সঙ্গে এটি আইএসওসিইএলএল ব্রাইট এইচএমএক্স সেন্সরের সঙ্গে এসেছে যা স্যামসাংয়ের সেন্সর। আর এই ফোনে আছে একটি ১৩মেগাপিক্সেল আর দুটি ২মেগাপিক্সেলর ক্যামেরা। ফোনের ফ্রন্টে একটি ২০মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com