শিরোনাম
ইন্টারনেটের ধীর গতি
দুর্বল নেটওয়ার্ক সমস্যার সমাধানে সরকারকে আইনী নোটিশ
প্রকাশ : ২৮ নভেম্বর ২০২০, ১৭:২২
দুর্বল নেটওয়ার্ক সমস্যার সমাধানে সরকারকে আইনী নোটিশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মোবাইল ফোনের দুর্বল নেটওয়ার্ক, ইন্টারনেটের ধীরগতি সমস্যার সমাধান করে গুণগতমানসম্মত নেটওয়ার্ক ব্যবস্থা নিশ্চিতে যথাযথ ব্যবস্থা এবং সাত দিনের মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সরকারকে আইনী নোটিশ দেওয়া হয়েছে। এর মধ্যে কোনো কার্যকরী ব্যবস্থা না নেওয়া হলে আইনী পদক্ষেপে যাবে বলে জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন।


সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ, সাংবাদিক মো. মেহেদী হাসান ডালিম এবং সুপ্রীম কোর্টের আইনজীবী মো. রাশিদুল হাসানের পক্ষে শুক্রবার এই নোটিশটি পাঠিয়েছেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী ইশরাত হাসান।


নোটিশে বলা হয়, দুর্বল নেটওয়ার্ক এবং ইন্টারনেটের ধীর গতির কারণে মোবাইল ফোন গ্রাহকরা মারাত্মক ভোগান্তিতে আছেন। গ্রাহকের কাছ থেকে যে পরিমাণ খরচ নেওয়া হয় সে তুলনায় সেবার মান হতাশাজনক। মোবাইল ফোন এবং ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা দ্রুত বৃদ্ধি পেলেও মোবাইল ফোন কোম্পানীগুলো সে অনুযায়ী সেবার মান উন্নয়ন করেনি।


ওই নোটিশে আরো বলা হয়, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বলেছেন, মোবাইল ফোন অপারেটরগুলো কম তরঙ্গ ব্যবহার করার কারণে গ্রামের গ্রাহকরা মানসম্মত নেটওয়ার্ক সেবা পাচ্ছে না। দেশের মোট গ্রাহকের ৫০ ভাগ গ্রামীণ ফোন এর গ্রাহক হলেও বারবার বলা সত্ত্বেও গ্রামীণ ফোন তাদেরকে সেবা দেয়ার জন্য সংখ্যা অনুপাতে তরঙ্গ ব্যবহার করছে না।
২০২০ সালের এক জরিপে দেখা গেছে, ডিজিটাল সেবার মান নিশ্চিতকরকারী দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান তালিকায় শেষের দিকে।


ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসি চেয়ারম্যান ছাড়াও চারটি অপারেটরকেই এই নোটিশের অনুলিপি পাঠানো হয়েছে।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com