শাওমির সেরা ১০ স্মার্টফোন
প্রকাশ : ২১ নভেম্বর ২০২০, ১৯:৩৪
শাওমির সেরা ১০ স্মার্টফোন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মান ও সেবা ঠিক রেখে গ্রাহকের চাহিদা পূরণে সব প্রতিষ্ঠান অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে স্মার্টফোনে যোগ করছেন নতুন নতুন সব ফিচার। তবে আকর্ষণীয় ডিজাইন ও তুলনামূলক সাশ্রয়ী মূল্যের কারণে বেশ জনপ্রিয়তা পেয়েছে শাওমি। বিশেষত একের পর এক ভিন্ন ব্র্যান্ডে স্মার্টফোন বাজারে এনে সব সময় আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকে স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠানটি।


চলতি বছরে ডজন খানেকেরও বেশি স্মার্টফোন বাজারে আনলেও ব্যয়সাধ্য ও গুণগত মানের এমন ১০টি শাওমির স্মার্টফোনের কথা জানিয়েছে প্রযুক্তি বিষয়ক সাইট টেকরাডার। বছরের সেরা ১০ শাওমি ফোন নিয়ে থাকছে আজকের ফিচার।


এক নজরে শাওমির সেরা ১০ স্মার্টফোন-
শাওমি মি নোট১০
শাওমি পোকো এক্স৩ এনএফসি
শাওমি মি১০
শাওমি মি ১০টি প্রো
শাওমি পোকো এফ২ প্রো
শাওমি মি ১০ প্রো
শাওমি ব্লাক শার্ক৩
শাওমি রিদমি নোট৯
শাওমি মি৯
শাওমি রেদমি নোট৯এস


গেল বছরের ডিসেম্বরে বাজারে এসে সাড়া ফেলে ৬ দশমিক ৪৭ ইঞ্চি স্ক্রিনের শাওমি মি নোট১০। যার রয়েছে অ্যান্ড্রয়েড ৯ ওএস,১০৮০.২৩৪০ রেজ্যুলেশন, ৭৩০জি স্ন্যাপড্রাগন সিপিইউ, ৬/৮ জিবি র‌্যাম ও ১২৮/২৫৬ জিবি এক্সটার্নাল স্টোরেজ। ৫হাজার২৬০ মিলিঅ্যাম্পহার্জের শক্তিশালী ব্যাটারি। রিয়ার ক্যামেরা ১০৮ এমপি এবং ৩২ এমটি ফ্রন্ট ক্যামেরা।


শাওমি পোকো এক্স৩ এনএফসি বাজেট ফোন বাজারে এসেছে সেপ্টেম্বরে। যা নতুন বাজারে আসা রিয়েলমি ৭ প্রো কে ফাইট করছে। স্মার্টফোনটির কনফিগারেশনে থাকছে ৬ দশমিক ৬৭ ইঞ্চি স্ক্রিন, স্ন্যাপড্রাগন ৭৩২ জি সিপিইউ। ৬ জিবি র‌্যাম ও ৬৪/১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ এবং ফ্রন্ট ক্যামেরা ৩২০ এমপি।
শাওমি মি১০ বাজারে আসে বছরের শুরুতেই। ৬দশমিক৬৭ ইঞ্চির ফোনটিতে ৮/১২ জিবি র‌্যাম ও ১২৮/১৫৬ জিবি স্টোরেজ রয়েছে। ২০এমপি ফ্রন্ট ক্যামেরার সঙ্গে থাকছে ৪ হাজার ৭৮০ মিলিঅ্যাম্পহার্জের ব্যাটারি।


শাওমি মি ১০টি প্রো আসে অক্টোবরে। কাট প্রাইজ লেট ফ্লাগশিপের ৬ দশমিক৬৭ ইঞ্চির স্মার্টফোনটিতে রয়েছে ৫ হাজার মিলিঅ্যাম্পহার্জের ব্যাটারি। র‌্যাম ৮ জিবি ও ১২৮/২৫৬ জিবি স্টোরেজ।


মিড রেঞ্জের শাওমি পোকো এফ২ প্রো, শাওমি মি ১০ প্রো, শাওমি ব্লাক শার্ক৩, শাওমি রিদমি নোট৯, শাওমি মি৯ ও শাওমি রেদমি নোট৯এস স্মার্টফোনগুলোর প্রায় একই কনফিগারেশনের হলেও দামে রয়েছে ভিন্নতা।


বিবার্তা/গমেজ/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com