বৃহস্পতিবার থেকে
গুলাশান টেলিফোন এক্সচেঞ্জের ফোন নম্বর হচ্ছে ১১ ডিজিটে
প্রকাশ : ০৪ আগস্ট ২০২০, ১৭:২৭
গুলাশান টেলিফোন এক্সচেঞ্জের ফোন নম্বর হচ্ছে ১১ ডিজিটে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী বৃহস্পতিবার (৬ আগস্ট) হতে গুলশান টেলিফোন এক্সচেঞ্জের আওতাধীন সকল নম্বর ১১ ডিজিটের নম্বরে পর্যায়ক্রমে পরিবর্তন করা হবে। এজন্য সারা দেশকে নিম্নোক্ত ৫টি জোনে ভাগ করা হয়েছে।


বিষয়টি জানিয়েছেন বিটিসিএল-এর জেনারেল ম্যানেজার মীর মোহাম্মদ মোরশেদ।


তিনি জানিয়েছেন, প্রাথমিকভাবে গুলশান এক্সচেঞ্জের আওতাধীন নম্বরসমূহ ১১ ডিজিটে পরিবর্তনের মাধ্যমে একাজ শুরু হচ্ছে।


আগামী বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা হতে গুলশান টেলিফোন এক্সচেঞ্জের ‘৯৮৪’, ‘৯৮৫’, ‘৯৮৬’, ’৯৮৮’, ‘৯৮৯’ গ্রুপের নম্বরসমূহ ৭ (সাত) ডিজিটের পরিবর্তে ১১ (এগার) ডিজিটের নম্বর দ্বারা পরিবর্তন করা হবে। আর ‘৯৮৬’, ‘৯৮৮’, ‘৯৮৯’ গ্রুপের নম্বরসমূহের শেষ ৫ (পাঁচ) ডিজিট অপরিবর্তিত থাকবে। তবে, ‘৯৮৪’, ‘৯৮৫’ গ্রুপের নম্বরসমূহ নতুন নম্বর দ্বারা পরিবর্তিত হবে।


ঢাকা সিটি ও পার্শ্ববর্তী সাভার, নারায়নগঞ্জ শহর, গাজিপুর শহর, টঙ্গী, নরসিংদি, টুঙ্গিপাড়া, চট্টগ্রাম, চাঁদপুর, ফেনী, কুমিল্লাসহ সন্নিহিত জেলা, খুলনা ও বরিশালসহ সন্নিহিত জেলা, রাজশাহী ও রংপুরসহ সন্নিহিত জেলা, সিলেট, ময়মনসিংহ, মানিকগঞ্জ, শেরপুর, জামালপুরসহ সন্নিহিত জেলার নম্বরগুলো ১১ ডিজিটে রূপান্তরিত হবে।


এরমাধ্যমে গ্রাহক একই জোনের ভিতরে যে কোন স্থানে টেলিফোন স্থানান্তর করলে তার টেলিফোন নম্বর অপরিবর্তিত থাকবে। তবে অন্য জোনে স্থানান্তর করলে শুধুমাত্র প্রথম ডিজিট অর্থাৎ জোন কোডটি পরিবর্তন হবে; বাকী সকল ডিজিট একই থাকবে।


যেমন, গুলশান টেলিফোন এক্সচেঞ্জের পুরাতন ‘৯৮৮৭৪৮৮’ নম্বরটি পরিবর্তিত হয়ে ‘০২ ২২২২-৮৭৪৮৮’ হবে। বিটিসিএল থেকে বিটিসিএল কিংবা মোবাইল থেকে বিটিসিএল নম্বরে কল করতে পরিবর্তিত ১১ ডিজিট ডায়াল করতে হবে।


বাংলাদেশের বাইরে থেকে গুলশানের এ নম্বরে কল করতে হলে ‘৮৮০ ২ ২২২২-৮৭৪৮৮’ নম্বরে কল করতে হবে। অর্থাৎ বহিঃবাংলাদেশ হতে কলের ক্ষেত্রে ১৩টি ডিজিট চাপতে হবে।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com