শিরোনাম
মাস্টারকার্ড থেকে বিকাশে টাকা ট্রান্সফার করবেন যেভাবে
প্রকাশ : ০৮ জুলাই ২০২০, ১৭:০৭
মাস্টারকার্ড থেকে বিকাশে টাকা ট্রান্সফার করবেন যেভাবে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ব্যাংক একাউন্ট থেকে বিকাশে ফান্ড ট্রান্সফার সুবিধা চালু করেছে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। এর পাশাপাশি মাস্টারকার্ড এবং ভিসা ডেবিট বা ক্রেডিট কার্ড থেকেও বিকাশে টাকা যোগ করা সম্ভব।


এ সেবার আওতায় যেকোনো ভিসা কার্ড থেকে এখন খুব সহজেই কোনো ধরনের চার্জ ছাড়াই বিকাশ একাউন্টে টাকা আনা যাবে। বিকাশের অ্যাড মানি সেবায় দেশের লাখ লাখ গ্রাহক বাংলাদেশের যেকোনো ব্যাংকের ইস্যুকৃত ভিসা ডেবিট ও ক্রেডিট কার্ড থেকে মুহূর্তেই বিকাশ একাউন্টে টাকা আনতে পারবেন।


চলুন জেনে নেয়া যাক, মাস্টারকার্ড কিংবা ভিসা কার্ড থেকে বিকাশে মানি ট্রান্সফারের পদ্ধতি।


মাস্টারকার্ড থেকে বিকাশে টাকা নেয়ার উপায়


বিকাশ অ্যাপের হোমস্ক্রিন থেকে ‘Add Money’ সিলেক্ট করে ‘Card to bKash’ অপশনে প্রবেশ করতে হবে।


বর্তমানে যে একাউন্টে লগিন অবস্থায় আছেন সেটিতে মানি ট্রান্সফার করতে চাইলে ‘My Account’ সিলেক্ট করতে হবে। অন্য কোনো বিকাশ একাউন্টে মানি ট্রান্সফার করতে চাইলে ‘Other Account’ সিলেক্ট করতে হবে।


মাস্টারকার্ড নাম্বার, কার্ড হোল্ডারের নাম, এক্সপায়ারি ডেট এবং সিভিভি দিতে হবে। এরপর ওটিপি অর্থাৎ ওয়ান টাইম পাসওয়ার্ড দিয়ে ট্রান্সেকশন সম্পন্ন করতে হবে।


ভিসা কার্ড থেকে বিকাশে টাকা নেয়ার উপায়


বিকাশ অ্যাপের হোম স্ক্রিন থেকে ‘Add Money’ সিলেক্ট করতে হবে। এরপর ‘Card to bKash’ অপশনে গিয়ে ‘Visa’ সিলেক্ট করতে হবে।


আপনি যে বিকাশ একাউন্ট থেকে লগিন অবস্থায় আছেন, সেটি মানি ট্রান্সফারের জন্য ডিফল্টভাবে সিলেক্ট করা থাকবে। আপনি যদি অন্য কোনো বিকাশ নাম্বারে মানি ট্রান্সফার করতে চান সেক্ষেত্রে সে নাম্বারটি আর টাকার পরিমাণ দিতে হবে।


এরপর ভিসা কার্ড এর বিভিন্ন তথ্য, যেমন- কার্ড নাম্বার, এক্সপায়ারি ডেট এবং সিভিএন নাম্বার (কার্ডের পেছনে থাকা ৩/৪ সংখ্যার কোড) দিতে হবে। আপনি চাইলে তথ্যগুলি পরেরবার ব্যবহারের জন্য সেভও করতে পারবেন।


ওটিপি অর্থাৎ ওয়ান টাইম পাসওয়ার্ড দিয়ে ট্রান্সেকশন শেষ করতে হবে।


উল্লেখ্য, বর্তমানে একদিনে সর্বোচ্চ ৫বার এবং ৩০হাজার টাকা পর্যন্ত বিকাশ একাউন্টে যোগ করা যাচ্ছে। প্রতি মাসে সর্বোচ্চ ২৫বার এবং ২লক্ষ টাকা পর্যন্ত বিকাশ একাউন্টে যোগ করা যাবে।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com