শিরোনাম
ফেসবুককে টেক্কা দেবে ‘এলিমেন্টস’ অ্যাপ
প্রকাশ : ০৬ জুলাই ২০২০, ১৫:৩৬
ফেসবুককে টেক্কা দেবে ‘এলিমেন্টস’ অ্যাপ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চিনের বিরুদ্ধে ডিজিটাল স্ট্রাইকের পর এবার নতুন দেশীয় অ্যাপ বাজারে আনল ভারত। রবিবার এক ভার্চুয়াল সভায় ওই অ্যাপের উদ্বোধন করা হয়।


ফেসবুক-হোয়াটসঅ্যাপের বিকল্প হিসেবে এলিমেন্টস (Elyments) নামে সোশ্যাল মিডিয়া সুপার অ্যাপটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন দেশটির উপ-রাষ্ট্রপতি ভেংকাইয়া নাইডু।


অ্যাপটি তৈরি করেছেন এক হাজারেরও বেশি ইঞ্জিনিয়ার। তাঁদের প্রশংসা করে নাইডু বলেন, “অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে এক হাজারেরও বেশি ইঞ্জিনিয়ার যাঁরা কি না আবার শ্রী শ্রী রবিশংকর আর্ট অফ লিভিং ফাউন্ডেশনের ভলেন্টিয়ারও, তাঁরাই খাঁটি দেশি অ্যাপটির জন্ম দিয়েছেন। এর নাম এলিমেন্টস।”


জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ফেসবুক কিংবা ইনস্টাগ্রামের সঙ্গে পাল্লা দিতেই আত্মপ্রকাশ এলিমেন্টসের। মোট আটটি ভারতীয় ভাষায় অ্যাপটি ব্যবহার করা যাবে।


এই অ্যাপের মাধ্যমেও বন্ধু-পরিবার-পরিজনদের সঙ্গে যোগাযোগ রাখা যাবে। রয়েছে নানা আকর্ষণীয় ফিচারও। যেমন, ক্যামেরায় থাকছে ইন-বিল্ড ফিল্টার ও অগমেন্টেড রিয়ালিটি ফিগার। একইসঙ্গে করা যাবে চ্যাটিংও। মিলবে খবরের সমস্ত আপডেটও।


ইউজারদের তথ্যও যাতে সুরক্ষিত থাকে, সেদিকেও বিশেষ নজর দেওয়া হয়েছে। এককথায় বিদেশি নির্ভরতা বর্জন করে আত্মনির্ভর হতেই এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।


গুগল প্লে-স্টোর এব অ্যাপেল স্টোর থেকে এলিমেন্টস অ্যাপ ডাউনলোড করে নিতে হবে। ইতিমধ্যেই এক লাখের বেশি মানুষ অ্যাপটি লাউনলোড করেছেন।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com