বাংলাদেশ চ্যালেঞ্জ ক্যাম্পেইন উদ্বোধন করলেন পলক
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২০, ২২:০২
বাংলাদেশ চ্যালেঞ্জ ক্যাম্পেইন উদ্বোধন করলেন পলক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারাদেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সৃষ্ট পরিস্থিতিতে ঘরে বসে নিজের বাড়ি, হাসপাতাল ও ফার্মেসি-সহ প্রয়োজনীয় স্থানের তথ্য একটি ম্যাপে সংযুক্ত করার লক্ষ্যে শুরু হয়েছে বাংলাদেশ চ্যালেঞ্জ শীর্ষক ক্যাম্পেইন। বুধবার (৮ এপ্রিল) অনলাইনে এই ক্যাম্পেইনের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক।


‘ঘরে বসেই পথ দেখানো সম্ভব’- এ স্লোগানে শুরু হওয়া এই ক্যাম্পেইন বাস্তবায়নে কাজ করছে বাংলাদেশ স্কাউটস, বেসরকারি টেলিকম কোম্পানি গ্রামীণফোন এবং আইসিটি ডিভিশনের এটুআই প্রোগ্রাম।


এ উপলক্ষে আয়োজিত অনলাইন সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী বলেন, দেশের পুরো মানচিত্র ডিজিটাল সার্চিং ম্যাপে সংযুক্ত করার মাধ্যমে করোনা পরিস্থিতি মোকাবিলা করা সম্ভব।


দেশের সকল তরুণ সমাজকে ঘরে থেকে নিজের এলাকার গুরুত্বপূর্ণ স্থাপনা ও স্থানের তথ্য ম্যাপে সংযুক্ত করার আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পাশাপাশি মানবিক বাংলাদেশ তৈরিতে তরুণদের এগিয়ে আসতে হবে।


অনুষ্ঠানে জানানো হয়, গুগল ম্যাপ ও ওপেন স্ট্রিট ম্যাপ-সহ গ্রামীণ ফোনের নিজস্ব ম্যাপিং সিস্টেমে সংযুক্ত করা যাবে স্কুল, বাড়ি, হাসপাতাল ও ফার্মেসি-সহ যেকোনো প্রয়োজনীয় স্থানের তথ্য। যেকোনো স্থান থেকে Bangladeshchallenge.com এই ঠিকানায় গিয়ে সঠিক ম্যাপিং লোকেশন নিবন্ধন করা যাবে।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com