শিরোনাম
দেশের বাজারে ডেলের নতুন ৪ ল্যাপটপ
প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২০, ১৭:৫১
দেশের বাজারে ডেলের নতুন ৪ ল্যাপটপ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের বাজারে ডেলের নতুন ৪ ল্যাপটপ। ডেলের নতুন ল্যাপটপগুলো হলো এক্সপি এস সিরিজের ১৩-৭০০০ টু-ইন-ওয়ান, ইন্সপায়রন ১৩-৭০০০ টু-ইন-ওয়ান, ইন্সপায়রন ৫৩৯১ এবং ইন্সপায়রন ৫৪৯০।


বুধবার রাজধানীর রেনেসা হোটেলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ল্যাপটপ চারটির মডেল পরিচয় করিয়ে দেন ডেল কর্মকর্তারা।


এই সময় উপস্থিত ছিলেন, ডেল টেকনোলজিস এর দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট আনোথাই ওয়েত্তাকর্ন এবং ডেল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মোহাম্মদ আতিকুর রহমান।


অনুষ্ঠানে আনোথাই ওয়েত্তাকর্ন বলেন, কম্পিউটার জগতে চাহিদা অনুযায়ী নিত্যনতুন পাতলা এবং হালকা ল্যাপটপ উৎপাদন করছে ডেল। আমরা গবেষনা খাতে প্রচুর ব্যয় করছি। যাতে করে নতুন নতুন প্রযুক্তি উদ্ভোবন করা যায়।


আতিকুর রহমান বলেন, সুন্দর নকশা এবং ইন্টেল ১০ম প্রজন্মের ক্ষমতা নিয়ে বহুমাত্রিক কাজের সহজ সমাধান দিবে এক্সপিএস এবং ইন্সপায়রন সিরিজের নতুন ল্যাপটপগুলো।


দ্রুতচার্জ দেয়ার এক্সপ্রেস চার্জ ফিচার এবং ক্ষতিকর রশ্মি থেকে ব্যবহারকারীদের চোখের নিরাপত্তা দেয়ার আইসেইফ সুবিধা নিয়ে ইন্সপায়রন মডেলের ডিভাইস ব্যক্তিগত পর্যায়ের কম্পিউটিংয়ে নতুন মাত্রা যোগ করবে বলে ডেল কর্মকর্তারা জানান।


এক্সপি এস সিরিজের ল্যাপটপগুলোর ১৬:১০ মাত্রার ‘ইনফিনিটি এজ’ সুবিধার ডিসপ্লের পাশাপাশি ‘ডলবিভিশন’ আল্ট্রা হাই ডেফিনেশন এর অভিজ্ঞতা দিবে বলে জানানো হয় অনুষ্ঠানে।


ইন্সপায়রন সিরিজের ল্যাপটপগুলো প্রযুক্তির সবচেয়ে বড় শো ‘কনজিউমার ইলেক্ট্রনিক শো ২০১৯ সম্মেলনে প্রদর্শিত হয় যা দর্শনার্থীদের মাঝে ব্যাপক সাড়া ফেলে। অনুষ্ঠানে মূল্য না জানালেও প্রতিষ্ঠানটি জানান, ল্যাপটপগুলোর মূল্য বাজারের অন্য ব্র্যান্ড এর সাথে সামঞ্জস্য ভাবে রাখা হয়েছে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com