শিরোনাম
ঢাকার বাইরে নেটওয়ার্ক সম্প্রসারণ করবে বাহন
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২০, ১৩:৪৬
ঢাকার বাইরে নেটওয়ার্ক সম্প্রসারণ করবে বাহন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শুরুতেই ঢাকার বাইরে নেটওয়ার্ক সম্প্রসারণে মনোযোগী হচ্ছে নতুন লাইসেন্স প্রাপ্ত এনটিটিএন (ন্যাশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক) কোম্পানি বাহন।


আগামী ৫ মাসের মধ্যে ৭ বিভাগীয় শহর থেকে যাত্রা শুরু করবে কোম্পানিটি। শুরু থেকেই ৬৪ জেলাকে টার্গেট করে এগিয়ে যাওয়া পরিকল্পনা করেছে তারা।


বাজার চাহিদা ও ঘাটতি মেটাতে আইএসপি কোম্পানিগুলোর চাহিদাকে সবচেয়ে বেশি শুরুতে গুরুত্ব দেয়া হবে বলে জানিয়েছেন বাহন লিমিটেড পরিচালক জিয়া শামসি।


সম্প্রতি অনুষ্ঠিত ডিজিটাল বাংলাদেশ মেলায় দারুণ সাড়া পাওয়ার কথা জানিয়ে তিনি বলেন, মেলাতেই ১টিবি ব্যান্ডউইথের বায়না পেয়েছি।


তিনি বলেন, যেসব স্থানে এখনো সেবা পৌঁছেনি সেব স্থান থেকে নতুন বছর থেকে ব্যবসায় শুরু করবে বাহন। ঢাকা বা ঢাকার আশপাশের যেসব স্থানে কোরের সঙ্কট রয়েছে সেসব জায়গা থেকে যাত্রা শুরু করবো।


আগামী তিন বছরের মধ্যে ৩০ শতাংশ বাজার অংশ দখল করতেই এখন পরিকল্পনাগুলোকে নতুন করে ঝালিয়ে নেয়া হচ্ছে বলে জানালেন তিনি।


তিনি বলেন, এখনো বাজারের ৮৫ শতাংশই অপূর্ণ রয়েছে। আগামী ৩ বছরে আমরা এই চাহিদার ৩০ শতাংশ মেটাতে চাই।


প্রসঙ্গত, বর্তমানে দুটি বেসরকারি অপারেটর ফাইবার অ্যাট হোম এবং সামিট কমিউনিকেশন্স লিমিডেট এনটিটিএন ব্যবসার বেশিরভাগই করছে। এর বাইরে তিনটি সরকারি সংস্থা বাংলাদেশ টেলিকমিউনেকেশন্স কোম্পানি লিমিডেট বা বিটিসিএল, রেলওয়ে এবং পিজিসিবিকে এনটিটিএন লাইসেন্সধানী হলেও সাম্প্রতিক সময়ে ব্যবসায় সম্প্রসারণ ও সেবায় এই প্রতিষ্ঠানগুলো প্রতিযোগিতায় একেবারেই পিছিয়ে রয়েছে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com