বিএনপিপন্থি আইনজীবীদের তোপের মুখে আদালত ছাড়লেন শাহজাহান
প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২৩, ১৬:০৮
বিএনপিপন্থি আইনজীবীদের তোপের মুখে আদালত ছাড়লেন শাহজাহান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে সুপ্রিম কোর্টে যান ঝালকাটি-১ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম। এসময় বিএনপিপন্থি আইনজীবীরা তাকে উদ্দেশ করে বেইমান, দালাল বলে স্লোগান দেন। এমন পরিস্থিতিতে শাহজাহান ওমর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ ত্যাগ করেন।


৬ ডিসেম্বর, বুধবার ব্যারিস্টার শাহজাহান ওমর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে আসার পর এ ঘটনা ঘটে।


জানা যায়, শাহজাহান ওমর দুপুর সোয়া ১২টার দিকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজলকে তার চেম্বারে ডেকে পাঠান। সজল মোনাফেক, মীর জাফরের সঙ্গে দেখা করতে যাবেন না বলে জানিয়ে দেন। এরপর শাহজাহান ওমর নিজেই তার চেম্বারে চলে আসেন এবং তিনি উচ্চস্বরে কথা বলতে থাকেন।


এসময় সাধারণ আইনজীবীরা সজলের চেম্বার থেকে তাকে ধাওয়া করেন। শাহজাহান ওমর চেম্বার থেকে বের হয়ে কফিশপের সামনে দিয়ে বের হয়ে যান। এসময় সাধারণ আইনজীবীরা তার বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন।


জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল বলেন, দুপুর সোয়া ১২টার দিকে শাহজাহান ওমর তার এক জুনিয়রকে আমার চেম্বারে পাঠান তার চেম্বারে যাওয়ার জন্য। আমি তার জুনিয়রকে বলে দেই, মোনাফেক, মীর জাফরের সঙ্গে আমি দেখা করতে যাবো না। আমি তার চেম্বারে দেখা করতে না যাওয়ায় শাহজাহান ওমর আমার চেম্বারে চলে আসেন। তিনি এসেই আমার সঙ্গে উচ্চবাচ্য করে কথা বলা শুরু করেন।


কামরুল ইসলাম সজল বলেন, জানতে চান আমি কেন তাকে মোনাফেক-মীরজাফর বলেছি। আমি তাকে বলি আপনি বেইমান, মোনাফেক, মীরজাফর। এসময় সাধারণ আইনজীবীরা তাকে আমার চেম্বার থেকে ধাওয়া করেন। চেম্বার থেকে বের হয়ে কফিশপের সামনে দিয়ে বের হয়ে যান। এসময় সাধারণ আইনজীবীরা তার বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন।


এ আইনজীবী বলেন, বিএনপিপন্থি আইনজীবীরা তার কাছে জানতে চান প্রধান বিচারপতির বাসভবনে হামলার আসামি হয়ে কীভাবে পুলিশ প্রটোকলে সুপ্রিম কোর্টে এলেন। এই মোনাফেকের স্থান সুপ্রিম কোর্টে হবে না। এরই মধ্যে শাহজান ওমর সুপ্রিম কোর্ট ত্যাগ করে চলে যান।


তবে প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে আসার বিষয়টি স্বীকার করেননি ব্যারিস্টার শাহজাহান ওমর। তিনি বলেন, রেজিস্ট্রার কার্যালয়ে একটা কাজে এসেছিলাম।


তবে প্রধান বিচারপতির দপ্তর সূত্রে জানা গেছে, তিনি প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে এসেছিলেন। তবে সাক্ষাৎ পাননি।


গত ২৯ নভেম্বর বাসে আগুন দেওয়ার অভিযোগে রাজধানীর নিউমার্কেট থানায় করা মামলায় বিএনপির এই সাবেক ভাইস চেয়ারম্যান জামিন পেয়ে কারামুক্ত হন। এরপর ঝালকাঠি-১ আসন থেকে নৌকার প্রার্থী মনোনীত হন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com